ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

হতাশার নাম তাসকিন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ১৪:২৭

হতাশার নাম তাসকিন

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ ঘোষিত হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে। এই দলে বাংলাদেশ দলের বড় চমক আবু জায়েদ রাহী। ওয়ানডেতে অভিজ্ঞ তাসকিনকে বাদ দিয়ে রাহীকে নিয়ে বেশ সাহসিকতার পরিচয় দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

গত বিশ্বকাপে বাংলাদেশের তুরুপের তাস ছিলেন। মাশরাফির সাথে তাল মিলিয়ে আস্থাভাজন হয়ে উঠেছিলেন বাংলাদেশের দ্রুততম বোলার। কিন্তু পরের বিশ্বকাপেই মুদ্রার উল্টোপিঠ দেখলেন তিনি। ইংল্যান্ড বিশ্বকাপে তাই তাসকিনকে বাদ দিয়েই ঘোষিত হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড।

বিপিএলে নিজেদের শেষ ম্যাচে গোঁড়ালির চোটে প্রায় আড়াই মাস মাঠের বাইরে থাকায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন তার ১৫ সদস্যের দলে থাকার সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিয়েছিলেন। ইনজুরির পর চোট কাটিয়ে ফিরলেও নিজের চেনা ছন্দ ফিরে পাননি এই পেসার। লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে প্রিমিয়ার লিগে খেলেছিলেন একটি ম্যাচ। তাতে ৫ ওভারে ৩৬ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য। সেকারণে তাসকিনে আস্থা পাননি নির্বাচকরা। ফলে ওয়ানডেতে অভিষেকের অপেক্ষায় থাকা রাহীর জন্য খুলে যায় বিশ্বকাপের দরজা।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহীম, লিটন দাস, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, আবু জায়েদ রাহী, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান।

  • সর্বশেষ
  • পঠিত