ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

অবাক হয়েছেন মোসাদ্দেক

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ১৮:৩৩

অবাক হয়েছেন মোসাদ্দেক

বিশ্বকাপের টাইগার স্কোয়াডে মোসাদ্দেককে নিয়ে তেমন কোন কথাই শোনা যায় নি। বিশ্বকাপ স্কোয়াডে তুমুল সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন ইয়াসির আলি, পত্রপত্রিকায় এটিই ছিল হট আইটেম। কিন্তু আজ বিসিবি কনফারেন্স রুমে বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াডে নাম উঠেছে মোসাদ্দেকের নাম।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন যখন বিশ্বকাপে বাংলাদেশের দল ঘোষণা করছিলেন তখন মাত্রই ঘুম থেকে উঠেছেন মোসাদ্দেক। উঠেই শুনলেন তিনি স্বপ্নের বিশ্বকাপ দলে ঠাঁই পেয়েছেন।

বিস্মিত মোসাদ্দেক বললেন এমনটাই, ‘ঘুম থেকে ওঠার পর যখন শুনলাম তখন স্বাভাবিকভাবেই অবাক হয়েছি। আমারও একটা ধারনা ছিল হয়তো থাকতেও পারি নাও থাকতে পারি। শোনার পর অবশ্যই অনেক ভালো লাগছে। এটা আমার জন্য অনেক বড় একটা অর্জন। যখন থেকে খেলা শুরু করি তখন থেকেই স্বপ্ন দেখি বিশ্বকাপে খেলব। দলে আছি, আমি চেষ্টা করব সুযোগ পেলে ভালো কিছু করার।‘

মোসাদ্দেক আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন ২০১৬ সালে। ওই বছর মিরপুরে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষিক্ত এই অলরাউন্ডার ক্যারিয়ারের শুরু থেকেই বিশ্বকাপের স্বপ্ন বুনে আসছেন। যা এবারই পূরণ হতে যাচ্ছে। বৈশ্বিক আসরে সেরা এগারোতে থাকলে দলকে দারুণ কিছু উপহার দেয়ার প্রত্যয় ঝড়লো তার কণ্ঠে।

আন্তর্জাতিক ক্রিকেটে টানা রান খরায় থাকা মোসাদ্দেক ঘরোয়া ক্রিকেটে বেশ ছন্দেই আছেন। গত ১০ এপ্রিল বিকেএসপিতে ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামালের বিপক্ষে খেললেন অপরাজিত ১০১ রানের ইনিংস। চারটি ফিফটিও আছে। যা বিশ্বকাপের পথ অনেকটাই প্রশস্ত করেছে আবাহনীর এই দলপতির।

বিশ্বকাপের দল ঘোষণার সময় সে বিষয়টিই মনে করিয়ে দিলেন প্রধান নির্বাচক নান্নু, ‘সৈকত ঘরোয়া ক্রিকেটে ভালো খেলেছে। আমরা একজন অলরাউন্ডার চাচ্ছিলাম যে অফস্পিন করতে পারে। রিয়াদের কাঁধে ইনজুরি আছে। সে বোলিং নাও করতে পারে। সেই কথা চিন্তা করে যাতে ব্যাকআপ স্পিনার রাখা যায় সেজন্য সৈকতকে নিয়েছি।’

  • সর্বশেষ
  • পঠিত