ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

ম্যানইউকে হারিয়ে সেমিতে বার্সা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৯, ১২:২৮

ম্যানইউকে হারিয়ে সেমিতে বার্সা

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলে (দুই লীগ মিলিয়ে ৪-০ গোলে) হারিয়ে ইউসিএলের সেমিফাইনালে পৌঁছে গেছে বার্সেলোনা। বার্সার হয়ে জোড়া গোল করে দলের হয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মেসি।

ম্যাচের ১০ মিনিটে ম্যানইউ ডিফেন্ডার ফ্রেডের ভুলে এগিয়ে যাওয়ার সুযোগ পায় বার্সা। তার চ্যালেঞ্জে বক্সের মধ্যে ইভান রাকিতিচ পড়ে গেলে পেনাল্টি দেন রেফারি। তবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারিতে সিদ্ধান্ত পাল্টে যায়।

ম্যাচের ১৬তম মিনিটে মিডফিল্ডার অ্যাশলে ইয়ংয়ের কাছ থেকে বল কেড়ে নিয়ে কিছুটা আড়াআড়ি এগিয়ে বাঁ পায়ের ট্রেডমার্ক শটে পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন আর্জেন্টাইন তারকা। এরপর গোলরক্ষক ডেভিড ডি গিয়ার অবিশ্বাস্য ভুলে দ্বিতীয় গোল পায় বার্সেলোনা। নিজেদের সীমানায় ফ্রেড বল হারালে তা ধরে খানিকটা এগিয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের দুর্বল শট নেন মেসি। তাতে তেমন কোনো বিপদের শঙ্কা ছিল না। কিন্তু বল ডি গিয়ার হাতের নিচ দিয়ে চলে যায় গোললাইন পেরিয়ে।

আসরে মেসির এটি সর্বোচ্চ দশম ও চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে ১১০তম গোল। পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের দাপটে দুই লেগ মিলিয়ে ৩-০ এগিয়ে লড়াইয়ের নিয়ন্ত্রণও পেয়ে যায় বার্সেলোনা। চলতি মৌসুমে সব মিলিয়ে ৪৫ গোল করলেন মেসি।

দ্বিতীয়ার্ধে ম্যাচ আরও দখলে নিয়ে নেয় পাঁচবারের ইউরোপ সেরা বার্সেলোনা। ৬১তম মিনিটে বক্সের টপ কর্নার থেকে দুরন্ত গোলে ম্যাচে প্রতিপক্ষের ফিরে আসার সমস্ত পথ বন্ধ করে দেন ব্রাজিল তারকা কুতিনহো। এরপর ম্যাচের বাকি সময়টা আর কোনো পক্ষ গোল করতে না পারায় ৩-০ গোলে জয় নিশ্চিত হয় বার্সার। একই সঙ্গে দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানে জিতে ২০১৪-১৫ মৌসুমের পর ফের ইউরোপ সেরার টুর্নামেন্টে শেষ চার নিশ্চিত করল কাতালান ক্লাবটি।

ফাইনালে ওঠার লড়াইয়ে বার্সেলোনা খেলবে লিভারপুল ও পোর্তোর মধ্যে বিজয়ীদের বিপক্ষে। প্রথম লেগে ঘরের মাঠে ২-০ গোলে জিতে এগিয়ে আছে ইয়ুর্গেন ক্লপের দল।

  • সর্বশেষ
  • পঠিত