ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পোর্তোকে উড়িয়ে সেমিতে লিভারপুল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৯, ১১:৩৭

পোর্তোকে উড়িয়ে সেমিতে লিভারপুল

চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে পোর্তোকে ৪-১ গোলে (দুই লীগ মিলিয়ে ৬-১ গোলে) হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে লিভারপুল। ম্যাচের শুরু থেকেই লিভারপুলের রক্ষণে চাপ দিতে থাকে পোর্তো। কিন্তু প্রথমার্ধে প্রতিপক্ষের গোলমুখে ছয়টি শট নিলেও কাঙিক্ষত গোলের পায়নি দলটি।

স্রোতের বিপরীতে ২৬ মিনিটে সাদিও মানের গোলে এগিয়ে যায় লিভারপুল। ডি-বক্সের ভেতর থেকে মোহামেদ সালাহর বাড়ানো বল শেষ মুহূর্তে পা বাড়িয়ে জালে জড়িয়ে দেন মানে।

৫৭তম মিনিটে মানের ক্রসে সালাহর হেড লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান দ্বিগুণ হয়নি। পরের মিনিটে পোর্তোর মেক্সিকান মিডফিল্ডার হেক্টর হেরেরার শটও খুঁজে পায়নি ঠিকানা।

৬৫তম মিনিটে প্রতিআক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করে লিভারপুল। ডান দিক থেকে ট্রেন্ট-আলেক্সান্ডার আরনল্ডের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ইকার কাসিয়াসকে সহজেই পরাস্ত করেন মিশরের ফরোয়ার্ড সালাহ।

চার মিনিট পর ব্রাজিলিয়ান এডের মিলিতাওয়ের গোলে ব্যবধান কমায় পোর্তো। তবে ৭৭তম মিনিটে জর্ডান হেন্ডারসনের ক্রসে ফিরমিনোর হেড জাল খুঁজে নিলে সহজ জয়ের পথে ছুটতে থাকে লিভারপুল। প্রথম লেগেও গোল করেছিলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

আর শেষ দিকে ভার্জিল ভ্যান ডাইকের লক্ষ্যভেদে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

  • সর্বশেষ
  • পঠিত