ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

বিয়ের পরের ম্যাচেই মুমিনুলের বিশ্বরেকর্ড

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১৮:০৭  
আপডেট :
 ২২ এপ্রিল ২০১৯, ২০:৪০

বিয়ের পরের ম্যাচেই মুমিনুলের বিশ্বরেকর্ড

শুক্রবার রাজধানীর এক কনভেনশন হলে নিজের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠিন হয় মুমিনুল হকের। এক ঝাঁক তারকার মিলনমেলায় পরিণত হওয়া ঐ অনুষ্ঠানের মাধ্যমেই সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় বিবাহের। এরপর ডিপিএলে খেলতে খেলতে নেমেই বিশ্বরেকর্ড গড়লেন মনিনুল হক। বড় ব্যবধানে দল রূপগঞ্জ হারলেও ওই ম্যাচে ৪ রান করা মুমিনুল হক গড়লেন বিশ্ব রেকর্ড। তবে সেটি রান দিয়ে নয় লিস্ট ‘এ’ ক্রিকেটে এক ম্যাচে সর্বোচ্চ ক্যাচ ধরার মাধ্যমে। এক ম্যাচে পাঁচ ক্যাচ ধরে বিশ্বরেকর্ডে নাম লিখেছেন তিনি।

বিকেএসপিতে আবাহনীর ৩৭৭ রান করা ম্যাচে ঝড়ো সেঞ্চুরি করা সৌম্য সরকারের ক্যাচ নিয়ে শুরু করেছিলেন মুমিনুল। পরে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফ উদ্দিনের ক্যাচ।

এই বিশ্বরেকর্ডে বাংলাদেশের একজন প্রতিনিধি ছিলেন আগেও। গত বছর শেখ জামাল ধানমন্ডিবক্লাবের বিপক্ষে ফতুল্লায় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের হয়ে ফরহাদ হোসেন নিয়েছিলেন ৫ ক্যাচ।

মুমিনুলকে নিয়ে সব মিলিয়ে ১৬ জন ফিল্ডার ইনিংসে নিলেন ৫ ক্যাচ। সবার আগে এই কীর্তি গড়েছিলেন ভিক মার্কস, ১৯৭৬ সালে ইংল্যান্ডের ঘরোয়া একদিনের ম্যাচের প্রতিযোগিতায়। মার্কসের পরে ও মুমিনুলের আগে ৫ ক্যাচ নেওয়ার রেকর্ড ছুঁয়েছেন জন রাইস, অ্যালান কুরি, জন্টি রোডস, জেফ উইলসন, কেনি জ্যাকসন, মোহাম্মদ রমজান, অমিত শর্মা, ব্র্যাড ইয়াং, হাসনাইন রাজা, তৌফিক উমর, ডেভিড সেলস, অ্যান্ডি ম্যাকব্রাইস, ফরহাদ ও জাহিদ জাখাইল।

  • সর্বশেষ
  • পঠিত