ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ অাপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৫ মে ২০১৯, ২০:৪৬

প্রিন্ট

তামিম-লিটনে টাইগারদের অর্ধশতক পার

তামিম-লিটনে টাইগারদের অর্ধশতক পার
স্পোর্টস ডেস্ক

আয়ারল্যান্ডের দেওয়া ২৯৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে করছে বাংলাদেশ। টাইগারদের হয়ে ব্যাটিংয়ে ওপেন করতে নামেন তামিম ইকবাল ও লিটন দাশ। এ রিপোর্ট খেলা পর্যন্ত ১১.৩ ওভার শেষে বিনা উইকেটে ৭১ রান করেছে সফরকারী দলটি। তামিম ৩৫ ও লিটন ৩৩ রানে অপরাজিত রয়েছেন।

পল স্টার্লিংয়ের সেঞ্চুরি ও পোর্টারফিল্ডের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশকে ২৯৩ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক আয়ারল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে আইরিশরা তোলে ২৯২ রান। ক্যারিয়ারে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই ৫ উইকেটের দেখা পেলেন ডানহাতি ফাস্ট বোলার আবু জায়েদ রাহি।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ডের দলপতি উইলিয়াম পোর্টারফিল্ড। নিয়মরক্ষার ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। ম্যাচের চতুর্থ ওভারে ওপেনার জেমস ম্যাককোলামকে ফিরিয়ে দেন রুবেল। ব্যক্তিগত ৫ রানেই স্লিপে দাঁড়ানো লিটনের হাতে ধরা পড়েন আইরিশ ওপেনার। ইনিংসের ১১তম ওভারে নিজের প্রথম এবং অভিষেক উইকেট পান আবু জায়েদ রাহি। উইকেটের পেছনে মুশফিকের গ্লাভসবন্দি হয়ে বিদায় নেন অ্যান্ডি বালবির্নি (২০)। দলীয় ৫৯ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় আয়ারল্যান্ড।

ইনিংসের ২৯তম ওভারে প্রথমবার বোলিং আক্রমণে আসেন টাইগার দলপতি মাশরাফি। ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নেন ওপেনার পল স্টার্লিং। ১২তম সেঞ্চুরির দিকে এগিয়ে চলা দলপতি উইলিয়াম পোর্টারফিল্ডকে ফিরিয়ে দেন রাহি। ইনিংসের ৪৫তম ওভারে বিদায়ের আগে আইরিশ দলপতি ১০৬ বলে ৭টি চার আর দুটি ছক্কায় করেন ৯৪ রান। তার আগে স্টার্লিংয়ের সঙ্গে স্কোরবোর্ডে যোগ করেন ১৭৪ রান।

৪৭তম ওভারে আবারো আঘাত হানেন রাহি। ফিরিয়ে দেন কেভিন ও ব্রায়েনকে। তামিমের হাতে ধরা পড়ার আগে তিনি করেন ৩ রান। একই ওভারে সেঞ্চুরিয়ান স্টার্লিংকে লিটন দাসের হাতে ধরা দিতে বাধ্য করেন রাহি। স্টার্লিং বিদায়ের আগে ১৪১ বলে ৮টি চার আর চারটি ছক্কায় তিনি করেন ১৩০ রান। দলীয় ২৬৪ রানে পঞ্চম উইকেট হারায় আইরিশরা। ৪৯তম ওভারে বোলিংয়ে এসে রাহি ফিরিয়ে দেন ১২ রান গ্যারি উইলসনকে। এই উইকেটের মধ্যদিয়ে ৫ উইকেট তুলে নেন ৯ ওভারে ৫৮ রান খরচ করা রাহি। সাইফউদ্দিনের করা শেষ ওভারে ১১ রান করা মার্ক অ্যাডাইর হিট আউট হন। ৪ রান করা জর্জ ডকরেলকে শেষ বলে বোল্ড করেন সাইফউদ্দিন। এতে ২৯২ রানেই থামে আইরিশরা।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম(উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা(অধিনায়ক), রুবেল হোসেন, আবু জায়েদ রাহি, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

আয়ারল্যান্ড একাদশ:

পল স্টার্লিং, জেমস ম্যাককলাম, অ্যান্ড্রু বালবার্নি, উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), কেভিন ও’ব্রেইন, গ্রে উইলস, জর্জ ডকরিল, বয়েড র্যাংকিন, বেরি ম্যাককার্থি ও জস লিটল।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close