ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬ অাপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১২ জুন ২০১৯, ১৯:৩৫

প্রিন্ট

পাকিস্তানের টার্গেট ৩০৮

পাকিস্তানের টার্গেট ৩০৮
স্পোর্টস ডেস্ক

টনটনে আজ মুখোমুখি হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া আর সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান দলপতি সরফরাজ আহমেদ। ৪৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩০৭ রান। ফলে জিততে হলে পাকিস্তানের টার্গেট ৩০৮।

শুরুতে ব্যাট করে ওয়ানডে ক্যারিয়ারে ১৭তম আর পাকিস্তানের বিপক্ষে টানা তৃতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। ওপেনিং জুটিতে ওয়ার্নার এবং দলপতি অ্যারন ফিঞ্চ তুলে নেন ১৪৬ রান। ব্যক্তিগত ৮২ রানে ফেরেন ফিঞ্চ। তার ৮৪ বলে সাজানো ইনিংসে ছিল ৬টি চার আর ৪টি ছক্কার মার। অজিরা দ্বিতীয় উইকেট হারায় দলীয় ১৮৯ রানের মাথায়। ইনফর্ম ব্যাটসম্যান স্টিভ স্মিথ বিদায় নেন ১০ রান করে। এরপর গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে এগুতে থাকেন ওয়ার্নার। ১০ বলে ২০ রান করে বিদায় নেন ম্যাক্সওয়েল।

ইনিংসের ৩৬তম ওভারে ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি স্পর্শ করেন ওয়ার্নার। তার আগে ৫১ বলে ফিফটি পূর্ণ করেন তিনি। শাহিন শাহ আফ্রিদির বলে বাউন্ডারি হাঁকিয়ে তিন অঙ্ক স্পর্শ করেন তিনি। ৯৮ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ওয়ার্নার। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর এটিই তার প্রথম সেঞ্চুরি। দলীয় ২৪২ রানের মাথায় ওয়ার্নার বিদায় নেওয়ার আগে ১১১ বলে ১১টি চার আর একটি ছক্কায় করেন ১০৭ রান।

শন মার্শ ২৬ বলে করেন ২৩ রান। উসমান খাজা ১৬ বলে করেন ১৮ রান। কোল্টার নাইলের ব্যাট থেকে আসে ২ রান। অ্যালেক্স ক্যারি ২১ বলে করেন ২০ রান।

পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির ১০ ওভারে ৩০ রান দিয়ে তুলে নেন ৫টি উইকেট। দুটি উইকেট পান শাহিন শাহ আফ্রিদি। একটি করে উইকেট পান হাসান আলি, ওয়াহাব রিয়াজ এবং মোহাম্মদ হাফিজ।

অস্ট্রেলিয়া একাদশ:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক আর ডেভিড ওয়ার্নার।

পাকিস্তান একাদশ:

সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ আর আসিফ আলী।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close