ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

খেলা দেখার মধ্যেই চোটের কবলে পেসার খালেদ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ জুন ২০১৯, ১৮:২৮

খেলা দেখার মধ্যেই চোটের কবলে পেসার খালেদ

জাতীয় দল বিশ্বকাপ নিয়ে ব্যস্ত ইংল্যান্ডে। বিশ্বকাপ স্কোয়াডের বাইরের খেলোয়াড়দের নিয়ে পরিচালিত এলিট ক্যাম্প ও হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) ক্যাম্পও ছুটি হয়ে যায় ইদের আগেই। আর এই ছুটিতে খেলার বাইরে থেকেও চোটে পড়েছেন পেসার সৈয়দ খালেদ আহমেদ।

খেলা হচ্ছে সুদূর ইংল্যান্ডে। তবে খালেদ চোট পেলেন বাংলাদেশে নিজের ঘরে বসে। অদ্ভূত এমনই কাণ্ড ঘটেছে। নিজের বাড়িতে বসে টিভিতে বাংলাদেশের ম্যাচ দেখতে গিয়েই আহত হয়েছেন তিনি। খালেদ জানিয়েছেন, ঈদের ছুটিতে বাড়িতে গিয়েই বিপত্তি। টিভিতে খেলা চলছিল। আর তিনি দ্রুত পা চালাতে গিয়ে পড়ে গিয়ে আহত হয়েছেন। চোটের কারণে চারমাস মাঠের বাইরে তিনি।

জাতীয় দলের হয়ে দুটো টেস্টে অংশ নিয়েছেন তিনি। তবে ঘরোয়া স্তরে খালেদ যথেষ্ট পরিচিত মুখ। তিনিই এবার চোটের কবলে। বাংলাদেশের ক্রিকেট বোর্ডের ফিজিও বায়জেদুল ইসলাম জানিয়েছেন, পুরোপুরি সেরে উঠতে অস্ত্রোপচারও করা হতে পারে খালেদের।

কিন্তু কী কারণে এই দুর্ঘটনা? খালেদ জানিয়েছেন, খেলা দেখার সময়ে হঠাৎই মাসের পেশিতে ক্র্যাম্প হয় তার। সেই সময় পেশি কমনীয় করার জন্য দ্রুত পা চালানোর পরেই পরিস্থিতি আরও ঘোলা হয়ে যায়।

খালেদের চোটের পরে বিসিবির ফিজিও বলেন, “খালেদের এমআরআই করা হয়েছে। রিপোর্টের তথ্য অনুযায়ী, ওর হাঁটু বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। বাঁ হাঁটুতে অস্ত্রোপচার করা ছাড়া উপায় নেই। তারপরে সুস্থ হতে কমপক্ষে চার মাস সময় লাগবে।”

এই চোটের কারণে ঘরের মাটিতে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের সিরিজটি খেলতে পারবেন না খালেদ। উক্ত সিরিজটি শুরু হবে আগামী ৫ জুলাই। সিরিজে থাকছে ২টি চারদিনের ম্যাচ ও ৫টি একদিনের ম্যাচ।

  • সর্বশেষ
  • পঠিত