ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

অনুশীলনে ফিরলেন সাকিব

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ জুন ২০১৯, ২০:২৮

অনুশীলনে ফিরলেন সাকিব

পাঁচ দিন বিশ্রামের পর আবারো বাংলাদেশ দলের অনুশীলনে ফিরলেন টাইগারদের অলরাউন্ডার সাকিব আল হাসান। আগামী সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বাদশ বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচকে সামনে রেখে আজ বাংলাদেশের অনুশীলনে ফিরেন সাকিব।

স্থানীয় সময় সকাল ১০টায় টনটনের সমারসেট ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলন করে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথমে ফুটবল খেলা দিয়ে অনুশীলন হয়। সাকিবসহ দলের সকল খেলোয়াড়ই ছিলেন অনুশীলনে।

ফুটবল দিয়ে গা গরমের পর ফিল্ডিং-এ অনুশীলন শুরু করে বাংলাদেশ। প্রায় ৩০ মিনিট ধরে চলে ফিল্ডিং অনুশীলন। ফিল্ডিং শেষে নেমে ব্যাটিং-বোলিং অনুশীলনে নামে বাংলাদেশের খেলোয়াড়রা।

কার্ডিফে গত ৮ জুন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাটিং চলাকালীন উরুতে চোট পান সাকিব। পরে স্ক্যান করে সাকিবের গ্রেড-ওয়ান ইনজুরি ধরা পড়ে। তবে তার ইনজুরিতে গুরুতর ছিলো না। তারপরও ১১ জুন ব্রিস্টলে শ্রীলংকার বিপক্ষে খেলতে নামতেন না তিনি। কারণ ঐ ম্যাচে খেলতে নামলে ইনজুরির আকার আরও বড় হতে পারতো।

তবে শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি শেষ পর্যন্ত বৃষ্টিতে ভেস্তে যায়। ফলে সাকিবকে ছাড়া মাঠে নামার স্বাদ নিতে হয়নি বাংলাদেশকে। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যে সাকিব খেলবেন শ্রীলংকার সাথে পয়েন্ট ভাগাভাগির পর জানিয়ে দিয়েছিলেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস, ‘ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় ইনজুরিতে পড়েন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার আগে কয়েকটা দিন বিরতি আছে বাংলাদেশের। বিশ্রাম নেবার সুযোগ আছে সাকিবের। আমার মনে হয়, এই সময়ের মধ্যেই সাকিব সুস্থ হয়ে উঠবেন এবং টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে পারবে।’

ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। ৩ ম্যাচের ৩ ইনিংসে ব্যাট করে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ৮৬ দশমিক ৬৬ গড়ে এবারের বিশ্বকাপে ২৬০ রান করেছেন সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৭৫ রান ও ১ উইকেট, নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ ও ২ উইকেট এবং ইংল্যান্ডের বিপক্ষে উইকেটশূন্য থাকলেও ১২১ রান করেন সাকিব।

  • সর্বশেষ
  • পঠিত