ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

ইকুয়েডরকে উড়িয়ে দুরন্ত সূচনা উরুগুয়ের

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ জুন ২০১৯, ০৯:৪৫

ইকুয়েডরকে উড়িয়ে দুরন্ত সূচনা উরুগুয়ের

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে আক্রমণাত্মক ফুটবলের সামনে দাঁড়াতেই পারলো না ইকুয়েডর। জয় ছিনিয়ে নিয়েছে উরুগুয়ে। এই সাফল্যের ভাগীদার লুইস সুয়ারেস ও এদিনসন কাভানিদের নৈপুণ্যতা। ঠিক যেন ইকুয়েডরকে উড়িয়ে দিয়ে নিজেদের জানান দিলো সফলতম দল উরুগুয়ে।

বেলো হরিজন্তে বাংলাদেশ সময় ভোর চারটায় ‘সি’ গ্রুপের ম্যাচে ৪-০ গোলে জয় তুলে নেয় উরুগুয়ে। নিকোলাস লোদেইরোর গোলে দলটি এগিয়ে যাওয়ার পর বিরতির আগে আরও দুই গোল করেন কাভানি ও সুয়ারেস, অপর গোলটি আত্মঘাতী।

নিকোলাস লোদেইরোর হাত ধরে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় উরুগুয়ে। সুয়ারেসের বাড়ানো ক্রসে বল গোল করেন এই মিডফিল্ডার। ২৪তম মিনিটে ইকুয়েডরের শিবিরে নেমে আসে লাল দৃশ্য। লোদেইরোকে বাজেভাবে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ইকুয়েডরের মিডফিল্ডার কিনতেরো।

এর আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন পিএসজি ফরোয়ার্ড কাভানি। আর বিরতির খানিক আগে আলগা বল ছোট ডি-বক্সে পেয়ে জালে ঠেলে স্কোরলাইন ৩-০ করেন বার্সেলোনা ফরোয়ার্ড সুয়ারেস।

একজনকে হারিয়ে ১০ জন নিয়ে দ্বিতীয়ার্ধে উরুগুয়ের বিপক্ষে দাঁড়তেই পারেনি ইকুয়েডর। উল্টো ৭৮তম নিজেদের জালে নিজেরাই বল ঠেলে দেন। ডিফেন্ডার আর্তুরো মিনার মাধ্যমে আত্মঘাতী গোল হয়। বড় জয়ে টুর্নামেন্ট শুরু করার আনন্দে মাঠ ছাড়ে প্রতিযোগিতার সর্বোচ্চ ১৫ বারের চ্যাম্পিয়নরা।

অন্যদিকে ‘বি’ গ্রুপে রিও দে জেনেইরোয় প্যারাগুয়ে ও কাতারের মধ্যে দিনের প্রথম ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত