ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বিশ্বকাপের সবচেয়ে মূল্যবান সাকিব

বিশ্বকাপের সবচেয়ে মূল্যবান সাকিব

ব্যক্তিগত পারফরম্যান্সের বিবেচনায় এখন পর্যন্ত দ্বাদশ বিশ্বকাপের সবচেয়ে মূল্যবান পাঁচ খেলোয়াড়ের তালিকায় সবচেয়ে জনপ্রিয় সাকিব আল হাসান। জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফোর ক্রিকেট বিশ্লেষণেও উঠে এসেছে এমনটাই।

৩০ মে শুরু হয়ে বিশ্বকাপ এখন অনেকটা এগিয়েছে। সেমিফাইনালে জায়গা করার লড়াইয়ে প্রতিটি দল মাঠে নামছে নিজেদের সবটুকু দিয়ে। দলে অবদান রাখার দিক থেকে যে খেলোয়াড়রা চলতি আসরে উজ্জ্বল, তাদের পারফরম্যান্স ও অবদান বিশ্লেষণ করে বানান হয়েছে পাঁচজনের এই তালিকা।

এ তালিকায় ৫৬১.৮ পয়েন্ট নিয়ে সাকিব সবার শীর্ষে। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৪৯৯.২ পয়েন্ট নিয়ে আছেন দ্বিতীয় স্থানে। তার স্বদেশী প্যাট কামিন্স তৃতীয় স্থানে, ৪৩০.৪ পয়েন্ট নিয়ে। চতুর্থ স্থানে আছেন ভারতের রোহিত শর্মা, পঞ্চম স্থানে পাকিস্তানের মোহাম্মদ আমির। দুজনের পয়েন্ট যথাক্রমে ৪০৫.৫ ও ৪০৪.৬।

বিশ্বকাপের চলতি আসরে বলতে গেলে একক প্রচেষ্টায় বাংলাদেশকে দুটি জয় এনে দিয়েছেন সাকিব। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচেই উজ্জ্বল ছিল তার পারফরম্যান্স। বিশ্বকাপের ৭ম ক্রিকেটার হিসেবে তুলে নিয়েছেন টানা চার ইনিংসে পঞ্চাশ বা তারও বেশি রানের ইনিংস।

৫ ম্যাচে ২ জয় নিয়ে বাংলাদেশ বর্তমানে রয়েছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে। সোমবার (১৭ জুন) উইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে বাংলাদেশ সেমিফাইনালের দৌড়ে আরও একটু এগিয়ে যায়। ঐ ম্যাচে ২ উইকেট শিকারের পাশাপাশি ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলেন সাকিব।

  • সর্বশেষ
  • পঠিত