ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৩ মিনিট আগে
শিরোনাম

‘ইংরেজ হলে ‘নাইটহুড’ উপাধি পেতেন সাকিব’

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ জুন ২০১৯, ২১:২৬

‘ইংরেজ হলে ‘নাইটহুড’ উপাধি পেতেন সাকিব’

চলতি দ্বাদশ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে টানা দুই সেঞ্চুরি করা সাকিবকে প্রশংসার বন্যায় ভাসাচ্ছে বিশ্ব মিডিয়া। এবার বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের প্রশংসায় পঞ্চমুখ সাবেক ইংলিশ ক্রিকেটার ও বর্তমান সময়ে ক্রিকেটের স্বনামধন্য ধারাভাষ্যকার মার্ক নিকোলাস।

এদিকে ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোতে মার্ক নিকোলাস এক কলামে দুরন্ত সাকিবের বর্ণনা করতে গিয়ে বলেন, ‘তার হার না মানা শতকে ছিলো কাট শটের মাস্টারক্লাস। কোন রিস্ক না নিয়েও যে বড় রান করা যায় তার একটা শিক্ষা ছিলো তার ইনিংসে।’

তিনি আরও বলেন, ‘আমাদের স্মরণে যতদূর আসে সাকিবই র‍্যাংকিংয়ে ১ নম্বর অলরাউন্ডার হিসাবে থাকে।’ তার মতে, সাকিব যদি ইংলিশম্যান হতেন তাহলে ‘নাইটহুড’ উপাধি পেতে পারতেন।

এ সময় মার্ক নিকোলাস বলেন, ‘তিনি যদি ইংরেজ হতেন, ‘নাইটহুড’ উপাধি প্রাপ্তি যেনো সময়ের ব্যাপার মাত্র’।

এদিকে পরিসংখ্যানের বিচারে নিজের সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব, সে বিষয়ে সন্দেহ ছিল না কখনোই। আত্মবিশ্বাসের বেলুন উড়িয়ে বিশ্বকাপে এবারের বিশ্বকাপে খেলছেন সাকিব আল হাসান।

এদিকে উইন্ডিজের বিপক্ষে ১২৪* এরপর ১২১, ৬৪, ৭৫, ৫০* ২৯ ও ৬১*—সবশেষ সাত ইনিংসে ছয়টিই ফিফটি পেরোনো ইনিংস। এর মধ্যে টানা দুটি সেঞ্চুরি পেয়েছেন ২০১৯ ক্রিকেট বিশ্বকাপেই। এমন একটি টুর্নামেন্টের জন্যই কি অপেক্ষা করছিলেন সাকিব আল হাসান?

দ্বাদশ বিশ্বকাপে এবার নিজেকে অন্যরূপেই হাজির করছেন বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার সাকিব আল হাসান। রেকর্ডের মালাতেও ডুবছেন।

  • সর্বশেষ
  • পঠিত