ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বিশ্বকাপের সেরা পাঁচ বোলার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ১০:৪৩

বিশ্বকাপের সেরা পাঁচ বোলার

স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে পর্দা নামলো বিশ্বকাপের ১২তম আসরের। নতুন দল হিসাবে এবার সুপার ওভারে প্রথম বিশ্বকাপ জয় করে নিলো স্বাগতিক ইংল্যান্ড। অবশ্য ক্রিকেটের জন্ম দিয়েও এতোদিন এই শিরোপাটাই অধরা ছিলো ইংলিশদের। অবশেষে সেই স্বাদ পেলো ইংলিশরা। সদ্য সমাপ্ত এই আসরে বোলরা দেখিয়েছেন তাদের গতি ও সুইংয়ের ঝলক।

বাংলাদেশ জার্নালের পাঠকদের জন্য থাকছে বিশ্বকাপের সেরা পাঁচ বোলারের তালিকা-

১. মিচেল স্টার্ক: অস্ট্রেলিয়া সেমিফাইনাল থেকে ছিটকে গেলেও সেরা পাঁচ উইকেট শিকারের তালিকায় শীর্ষে আছেন অস্ট্রেলিয়ান বোলার মিচেল স্টার্ক। বিশ্বকাপের এক আসরে ১০ ম্যাচে ৫০২ রান দিয়ে ২৭টি উইকেট স্টার্কের দখলে।

২. লোকি ফার্গুসন: বিশ্বকাপ শুরুর দিকে নিয়মিত উইকেট না পেলেও শেষের দিকে এসে দারুন বোল করেছেন ইংল্যান্ডের ফাস্ট বোলার লোকি ফার্গুসন। যার ফলে পাঁচ সেরা বোলারদের তালিকায় দ্বিতীয় স্থান দখল করে নিয়েছেন তিনি। বিশ্বকাপের ৯ ম্যাচে ৪০৯ রান দিয়ে ২১টি উইকেট শিকার করেছেন ফার্গুসন।

৩. জোফরা আর্চার: স্বাগতিক ইংল্যান্ডের এই পেসার আছেন তালিকার তৃতীয় স্থানে। বিশ্বকাপের ১১ ম্যাচে ৪৮৮ রান দিয়ে ২০টি উইকেট নিয়েছে জোফরা আর্চার।

৪. মোস্তাফিজুর রহমান: সেরা পাঁচ উইকেটের তালিকায় চর্তুথ স্থানে আছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। গ্রুপ পর্ব থেকে বাংলাদেশ বিদায় নিলেও টাইগার এই কাটারের বোলে কোনঠাসা ছিলো বিশ্বের বাঘা বঘা ব্যাটসম্যানরা। বিশ্বকাপে জোফরা আর্চারের চেয়ে দুই ম্যাচ কম খেলে তারও উইকেট সংখ্যা সমান ২০টি।

৫. জাসপ্রিত বুমরাহ: বিশ্বকাপের ৯ ম্যাচে ৩৭১ রান দিয়ে ১৮টি উইকেট শিকার করে এই তালিকার পঞ্চম স্থানে আছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। সেমিফাইনালে ক্রিকেটের পরাশক্তি ভারত বিদায় নিলেও বুমরাহ পঞ্চম স্থানটি দখল করে নিয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত