ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

বিশ্বকাপের সেরা পাঁচ ব্যাটসম্যান

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ১০:৫৬

বিশ্বকাপের সেরা পাঁচ ব্যাটসম্যান

স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে পর্দা নামলো বিশ্বকাপের ১২তম আসরের। নতুন দল হিসেবে এবার প্রথম বিশ্বকাপ জয় করে নিলো ইংলিশরা। সদ্য সমাপ্ত প্রায় ৪৫ দিনের এই মহাযজ্ঞে ব্যাট হাতে রোহিত শর্মা, সাকিব আল হাসানদের দাপট দেখেছে ক্রিকেট বিশ্ব।

বাংলাদেশ জার্নালের পাঠকদের জন্য থাকছে বিশ্বকাপের সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকা-

১. রোহিত শর্মা: সদ্য সমাপ্ত বিশ্বকাপে ৫ সেঞ্চুরি করেছেন ক্রিকেট পরাশক্তি ভারতের ওপেনার রোহিত শর্মা। যার ফলে বিশ্বকাপের পাঁচ সেরা ব্যাটসম্যানের তালিকায় শীর্ষে আছেন তিনি। সেমিফাইনালে হেরে যাওয়ার কারণে বিশ্বকাপের ৯টি ম্যাচ খেলতে পেরেছে শর্মা যার মধ্যে ৬৪৮ রান করেছেন তিনি।

২. ডেভিড ওয়ার্নার: বল টেম্পারিং কেলেঙ্কারির ঘটনায় এক বছরের সাজা কাটিয়ে ক্রিকেটে ফিরে এসেছেন ডেভিড ওয়ার্নার। ক্রিকেটে তার ফিরে আসাটা ছিলো দারুন। ফিরে এসেই বিশ্বকাপে ভালো করেছেন এই অজি ক্রিকেটার। ইংল্যান্ড বিশ্বকাপের এই আসরে সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকায় দশ ম্যাচে ১ রান কম অর্থাৎ ৬৪৭ রান নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন অস্ট্রেলিয়ান এই ওপেনার।

৩. সাকিব আল হাসান: বিশ্বকাপে বাংলাদেশকে একাই যেন টেনে নিয়ে গিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৮ ম্যাচে ৬০৬ রান নিয়ে তৃতীয় সেরা সাকিব।

৪. কেন উইলিয়ামসন: কিউই অধিনায়ক এই তালিকার চর্তুথ স্থানে অবস্থান করছেন। নিউজিল্যান্ডকে যেন একাই ফাইনালে তুলেছেন এই ঠাণ্ডা মাথার খুনি। তবে ফাইনালে তিনি ব্যার্থ ছিলেন। চেষ্টা করেও ইনিংস বড় করতে পারেননি। বিশ্বকাপের ১০ ম্যাচে ৫৭৮ রান করেন তিনি।

৫. জো রুট: ইংল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যান জো রুট পঞ্চম স্থানটি দখল করে আছেন। বিশ্বকাপের ১২তম আসরের ১১টি ম্যাচ খেলে ৫৫৬ রান করেছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত