ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

উইলিয়ামসনের কাছে ক্ষমা চেয়েছেন স্টোকস

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯, ০২:১৬

উইলিয়ামসনের কাছে ক্ষমা চেয়েছেন স্টোকস

শ্বাসরুদ্ধকর ফাইনাল দিয়ে শেষ হয়েছে ৪৬ দিনের বিশ্বকাপ যাত্রা। সুপার ওভারে টাই করেও বাউন্ডারিতে এগিয়ে থেকে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা জিতলো ইংল্যান্ড। এর আগে আরো তিনবার ফাইনাল খেললেও কোনোবারই চ্যাম্পিয়ন হতে পারেনি তারা।

ইংলিশদের প্রথম বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল অলরাউন্ডার বেন স্টোকসের। পুরো আসর জুড়ে ভালো খেলার পর ফাইনালেও বাজিমাত করেছেন তিনি। ব্যাটিংয়ে তার সতীর্থরা যখন আসা-যাওয়ার মিছিলে যোগ দিয়েছিলো তখন এক প্রান্ত আগলে রেখে ৯৮ বল থেকে খেলেন ৮৪ রানের দুর্দান্ত এক ইনিংস।

এরপর সুপার ওভারেও তিন বল মোকাবেলা করে নেন ৮ রান। যে কারণে ম্যান অব দ্য ফাইনালও নির্বাচিত হয়েছেন স্টোকস। তবে ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে প্রতিপক্ষ দল নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

৪৯তম ওভারের চতুর্থ বলে স্ট্রাইকে ছিলেন স্টোকস। দৌড়ে দুই রান নিতে যান তিনি, তাকে আউট করতে থ্রো করেন কিউই ফিল্ডার মার্টিন গাপটিল। তবে বল স্টোকসের গায়ে লেগে চলে যায় মাঠের বাইরে। যে বল থেকে মোট ৬ রান পায় ইংলিশরা। আর ঐ ঘটনার জন্যও কিউই অধিনায়কের কাছে ক্ষমা চেয়েছেন ইংলিশ এই অলরাউন্ডার।

ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমি ভাষা হারিয়ে ফেলেছি। গত চার বছর ধরে আমরা যে কঠিন পরিশ্রম করেছি তার ফল পেলাম আজ। আমার মনে হয় ক্রিকেট ইতিহাসে আর কখনও এমন হবে না। বাটলার ও আমি জানতাম, আমরা যদি শেষ পর্যন্ত থাকি তাহলে নিউজিল্যান্ডকে চাপে রাখতে পারবো।’

উইলিয়ামসনের কাছে ক্ষমা চেয়ে তিনি বলেন, ‘বলটা আমার ব্যাটে এসে হঠাৎ-ই লেগে যায়, আমি এর জন্য উইলিয়ামসনের কাছে ক্ষমাপ্রার্থী। জোফরা আর্চার আজ পুরো বিশ্বকে নিজের প্রতিভা দেখিয়েছে। এই ওয়ানডে টিমের সবাই, টেস্ট টিমের সবাই, আমার পরিবারের সবাই যেভাবে সাপোর্ট দিয়েছে তা সত্যিই অসাধারণ।’

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত