ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

পেরেরার বিদায়ে ম্যাচে ফিরলো বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ৩১ জুলাই ২০১৯, ১৬:৩৭  
আপডেট :
 ৩১ জুলাই ২০১৯, ১৮:১০

পেরেরার বিদায়ে ম্যাচে ফিরলো বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের মান রক্ষার তৃতীয় ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা অধিনায়ক দিমুথ করুনারত্নে। বাংলাদেশ সময় বেলা ৩টায় শুরু হয়েছে এই ম্যাচটি।

শুরুতেই আভিশকা ফার্নান্দোকে হারিয়ে বসা শ্রীলঙ্কাকে ক্রমেই বড় সংগ্রহের পথে নিয়ে যাচ্ছিলেন অধিনায়ক দিমুথ করুনারত্নে ও কুশল পেরেরা। কিন্তু ফিফটি থেকে মাত্র ৪ রান দূরত্বে থাকা করুনারত্নেকে ফিরিয়ে ৮৩ রানের জুটি ভাঙেন তাইজুল ইসলাম। পরের ওভারেই ফিফটির পথে ছুটতে থাকা আরেক লঙ্কান ব্যাটসম্যান কুশল পেরেরাকে (৪২) বিদায় করেন রুবেল হোসেন।

এর আগে ম্যাচের তৃতীয় ওভারে অভিসকা ফার্নান্দোকে একবিডব্লিউর ফাঁদে ফেলে ফেরান শফিউল। আউট হয়ে ফেরার আগে ১৪ বলে ৬ রান করেন লঙ্কান ওপেনার।

এই ম্যাচে একদিকে বাংলাদেশ তাদের সদ্য প্রয়াত দেশের প্রথম অধিনায়ক শামীম কবিরের জন্য খেলবে, অপর দিকে শ্রীলঙ্কা ম্যাচটি খেলতে নামবে নুয়ান কুলাসেকেরাকে সম্মান জানাতে। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন এই পেসার।

অনুশীলনে পাওয়া চোটের কারণে আজ খেলছেন না মোস্তাফিজুর রহমান। তার জায়গায় একাদশে এসেছেন রুবেল হোসেন। সিরিজে প্রথমবার সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়। বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, রুবেল হোসেন।

শ্রীলঙ্কা একাদশ:

দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, আভিসকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, শেহান জয়াসুরিয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা, কাসুন রাজিথা।

  • সর্বশেষ
  • পঠিত