ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

গলে সমানে-সমান লড়াই চলছে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৯, ০৫:৪৮

গলে সমানে-সমান লড়াই চলছে

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে গলে চলছে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট। যেখানে দ্বিতীয় দিন শেষে কাউকেই এগিয়ে রাখার উপায় নেই। লড়াই চলছে সমানে সমান।

নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ২৪৯ রান করে। জবাবে শ্রীলঙ্কার আজ বৃহস্পতিবার তাদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করেছে। ২২ রানে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ডের চেয়ে।

ক্রিজে আছেন নিরোশান ডিকভেলা (৩৯) ও সুরঙ্গা লাকমল (২৮)। অষ্টম উইকেটে তারা দুজন ৬৬ রান সংগ্রহ করেছেন। তার আগে কুশাল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথুস তৃতীয় উইকেট জুটিতে ৭৭ রানের জুটি গড়েছিলেন। মেন্ডিস ৫৩ ও ম্যাথুসের ব্যাট থেকে এসেছে ৫০ রান। আর উদ্বোধনী ব্যাটসম্যান দিমুথ করুণারত্নে করেছিলেন ৩৯টি রান।

বল হাতে নিউজিল্যান্ডের আজাজ প্যাটেল ৫টি উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট ও উইলিয়াম সামারভিল।

তার আগে বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান সংগ্রহ করেছিল নিউজিল্যান্ড। আজ বৃহস্পতিবার ১৫.৩ ওভার ব্যাট করে বাকি ৫টি উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে মাত্র ৪৬ রান যোগ করতে পারে তারা। আগের দিন ৮৬ রান নিয়ে অপরাজিত থাকা রস টেলর আজ কোনো রান না করেই আউট হন। ৮ রান নিয়ে অপরাজিত থাকা মিচেল স্যান্টনার আরো ৫ রান করে ফিরে যান। এরপর অবশ্য দ্রুতই বাকি উইকেটগুলো হারায় তারা।

আগের দিন আকিলা ধনঞ্জয়া একাই ৫টি উইকেট নিয়েছিলেন নিউজিল্যান্ডের। আজ বাকি ৫টির চারটি নেন সুরঙ্গা লাকমল। অপর উইকেটটি রান আউটের খাতে যায়।

  • সর্বশেষ
  • পঠিত