ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

কোহলির বিশ্বরেকর্ড

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৯, ১৭:১৩

কোহলির বিশ্বরেকর্ড

উইন্ডিজ সফরে টানা দুই সেঞ্চুরি করে নতুন রেকর্ড গড়ে ফেলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সিরিজের তৃতীয় ওয়ানডেতে অপরাজিত ১১৪ করে তিনি নতুন কীর্তি গড়েন তিই। প্রথম ব্যাটসম্যান হিসেবে এক দশকে ২০ হাজার রানের মাইল ফলক টপকে যান কোহলি। ২০১০ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যেই ২০০০৩ রান করে ফেলেছেন তিনি।

এর আগে কোনো ব্যাটসম্যান এই মাইল ফলক ছুঁতে পারেননি। সব চেয়ে কাছে ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং (১৮৯৬২ রান)। রেকর্ড গড়া ভাঙার খেলায় বিরাট যেন এক অনন্য ব্যক্তিত্ব। ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে বিশ্বকাপ জিতিয়ে ২০০৮ সালে তিনি প্রথম ভারতীয় দলে আসেন। তারপর থেকেই একের পর এক কীর্তি গড়ছেন তিনি। ভারত কিংবদন্তি শচীন টেন্ডুলকারের শূন্যস্থান যেন পূরণ হয়ে যায় কোহলির মাধ্যমেই।

ধূমকেতুর গতিতে এগিয়ে চলেছেন শচীনের সেঞ্চুরির সেঞ্চুরির দিকেও। ইতিমধ্যেই একদিনের ক্রিকেটে করে ফেলেছেন ৪৩টি সেঞ্চুরি। টেস্টে করেছেন ২৫টি। ওয়ানডে ক্রিকেটে গড় ৬০.৩১। গতকাল বুধবার সেঞ্চুরি করে তিনি আরও একটি রেকর্ড নতুন করে গড়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাঠে বিদেশি দলের খেলোয়াড় হিসেবে এতদিন সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ছিল অজি ওপেনার ম্যাথু হেডেনের। তিনি করেছিলেন ৩টি সেঞ্চুরি। কোহলি গতকাল করেছেন ৪ নম্বর সেঞ্চুরি।

  • সর্বশেষ
  • পঠিত