ঢাকা, শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ১৯:৫৭

প্রিন্ট

যেমন ছিল ডমিঙ্গোর কোচিং ক্যারিয়ার

যেমন ছিল ডমিঙ্গোর কোচিং ক্যারিয়ার
স্পোর্টস ডেস্ক

রাসেল ক্রেইগ ডমিঙ্গো ২০০৫ সালে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা দল ওয়ারিয়র্সের দায়িত্ব পান। দায়িত্ব নেওয়ার পর ডমিঙ্গোর তত্ত্বাবধানে ওয়ারিয়র্স জেতে দুটি ট্রফি। এবং সে সময় তার দল ওয়ারিয়র্স থেকে ৬জন ক্রিকেটার সুযোগ পান দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে।

২০১১ বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে কারস্টেনের সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হয় ডমিঙ্গোকে। এরপর ঠিক এক বছরের মাথায় টি-টোয়েন্টি দলের প্রধান কোচের দায়িত্ব পেয়ে যান তিনি। ২০১৩ সালে গ্যারি কারস্টেন প্রধান কোচের দায়িত্ব ছাড়লে তিন সংস্করণেই প্রধান কোচের দায়িত্ব পান ডমিঙ্গো।

অর্জন:

ডমিঙ্গো অধীনে ১৩ টেস্ট সিরিজের ৮টিতে জয়ী হয়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ের সাত থেকে দুইয়ে উঠে আসে দক্ষিণ আফ্রিকা। ডমিঙ্গোর সময়ে ২২ ওয়ানডে সিরিজের ১৪টিতে জয়ী হয়ে ওয়ানডেতে শীর্ষ দল হিসেবে জায়গা করে নেয় দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টিতে ৪২ ম্যাচের মধ্যে ২৩ জয় এসেছে তার সময়ে। তার অধীনেই ২০১৫ বিশ্বকাপে সেমিফাইনাল খেলে দক্ষিণ আফ্রিকা।

২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার দায়িত্ব ছাড়েন ডমিঙ্গো। দক্ষিণ আফ্রিকার বাইরে কোনো দল নিয়ে কাজ করার অভিজ্ঞতা নেই তার। সে হিসেবে বাংলাদেশই হতে যাচ্ছে নিজ মহাদেশের বাইরের কোনো দল নিয়ে কাজ করার প্রথম অভিজ্ঞতা।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত