ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৯, ১৮:২৯

প্রিন্ট

মাশরাফির ফিটনেসে আগ্রহ নেই ভিল্লাভারায়নের

মাশরাফির ফিটনেসে আগ্রহ নেই ভিল্লাভারায়নের
স্পোর্টস ডেস্ক

এই বছর আর কোনো ওয়ানডে ম্যাচ নেই বাংলাদেশ দলের। তাই ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ভাবনাতে নেই বিসিবির। আজ আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ ও ত্রিদেশীয় সিরিজকে কেন্দ্র করে ডাকা কন্ডিশনিং ক্যাম্প শেষে এই কথা জানান জাতীয় দলের ট্রেইনার মারিও ভিল্লাভারায়ন।

তিনি বলেন, ‘যেহেতু সামনে কোনো ওয়ানডে নেই। তাই মাশরাফির ফিটনেস নিয়ে আমরা চিন্তিত না। সে আমাদের ভাবনায় নেই। হাতে পর্যাপ্ত সময় আছে, তার মতো করে ট্রেনিং করতে দেওয়া উচিত।’

আজ রোববার সকাল ৮টায় শুরু হওয়া টাইগারদের ক্যাম্পের প্রথম দিন কেটেছে বিপ টেস্ট ও জিম করে। তবে ফিটনেস যাচাইয়ের জন্য বিপ টেস্ট দেননি ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি।

বিপ টেস্টের মাধ্যমে জানা যায় কি পরিমাণ অক্সিজেন একজন ক্রিকেটার নিতে পারে, যা ক্রিকেটারদের প্রাণশক্তির নির্ণায়ক হতে পারে। এই পরীক্ষার জন্য ব্যবহার করা হয় ভিওটুম্যাক্স নামে একটি পদ্ধতি।

ওয়ানডে অধিনায়ক কেন এই টেস্ট দেননি তা জানাতে পারেননি ক্যাম্পে উপস্থিত থাকা বিসিবির ট্রেইনার বাইজিদুল ইসলাম। তিনি বলেন, ‘মাশরাফি আসছিলেন, তবে বিপ টেস্ট দেননি। কবে নাগাদ দেবে তাও বলতে পারছি না।’

মাশরাফি-সাকিবসহ এই ক্যাম্পে ডাকা হয়েছে ৩৫ জনকে। সাইফ হাসান ও নাঈম শেখসহ আছে এক ঝাঁক নতুন মুখও। আজ প্রথম দিন উপস্থিত ছিলেন ২৩ জন। শ্রীলঙ্কার বিপক্ষে ইমার্জিং কাপে খেলার কারণে উপস্থিত হতে পারেনি বাকিরা। সাকিব আল হাসান ছুটিতে আর বিয়ের কারণে ছুটিতে থাকায় ক্যাম্পে অনুপস্থিত ছিলেন সাব্বির।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত