ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

অ্যাশেজে ব্যাট হাতেও কিছু করতে চান আর্চার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৪

অ্যাশেজে ব্যাট হাতেও কিছু করতে চান আর্চার

অ্যাশেজে বল হাতে ইংল্যান্ড দলকে ভালোই এগিয়ে নিয়ে যাচ্ছেন জোফরা আর্চার। এই পেসারের ৯২ মাইল প্রতি ঘণ্টায় ধেয়ে আসা বল খেলছে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। সেজন্য কিছুটা অস্বস্তিতে রয়েছে তারা। এদিকে বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও জ্বলে উঠতে চান আর্চার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস উপহার দিতে পারছেন না আর্চার। অভিষেকের পর অ্যাশেজের ২ ম্যাচে তিনি করেছেন ৩৫ রান। তার ব্যাট থেকে এক ইনিংসে সর্বোচ্চ ১৫ রান।

এই প্রসঙ্গে আর্চার বলেন, ‘ব্যাট হাতেও কিছু করতে চাই। সিরিজটা দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে, ব্যাটিংয়ে সামান্য কিছুই অনেক বড় প্রভাব ফেলতে পারে। শুধু আমি না, সবার ক্ষেত্রেই এটা প্রযোজ্য।’

অস্ট্রেলিয়ান পেসারের বিপক্ষে নিজের ব্যাটিং করা নিয়ে তিনি বলেন, ‘হেডিংলির দ্বিতীয় ইনিংসে আউটের পর খুবই হতাশ হয়েছিলাম আমি। বোলাররাও ক্লান্ত হয়ে পড়েছিল। আমরাই তাদের ওপর চাপ সৃষ্টি করতে পারতাম। কিন্তু তেমনটা করতে পারিনি।’

প্রথম শ্রেণির ক্রিকেটে বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও দুর্দান্ত আর্চার। ৩০ ম্যাচে ২৯.৬২ গড়ে ১০৩৭ রান করেন তিনি। ছয়টি হাফ সেঞ্চুরি সাহায্যে এই রান করেন। তাইতো ইংল্যান্ডকে অ্যাশেজ জেতাতে ব্যাট হাতেও অবদান রাখতে চান এই গতিময় পেসার।

  • সর্বশেষ
  • পঠিত