ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৩ মিনিট আগে
শিরোনাম

টেস্টে কেন নেই হার্দিক পান্ডে?

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৩

টেস্টে কেন নেই হার্দিক পান্ডে?

বিশ্বকাপের পর থেকে ভারতীয় দলে দেখা যায়নি তাকে। প্রথমে চোটের জন্য কিছুদিন মাঠের বাইরে ছিলেন। পরে সুস্থ হলেও ওয়েস্ট ইন্ডিজ সফরে নিয়ে যাওয়া হয়নি তাকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও টেস্ট দলে সুযোগ পাননি এই অলরাউন্ডার। অথচ বিশ্বকাপের আগে তো তিনি তিন ফরম্যাটেই ভারতীয় দলের অঙ্গ ছিলেন। কী এমন হল, যে হার্দিক পান্ডেকেসুযোগ দিচ্ছেন না নির্বাচকরা। অবশেষে এই প্রশ্নের জবাব দিলেন ভারতের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দল ঘোষণা হওয়ার পর হার্দিকের ব্যাপারে প্রসাদকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমাদের মনে হয়েছিল ঘরের কন্ডিশনে পেস বোলিং অলরাউন্ডারের দরকার নেই। তার বদলে স্পিন বোলিং অলরাউন্ডার থাকলে দলের সুবিধা। তাই হার্দিককে নেওয়া হয়নি।”

নির্বাচক আরো বলেন, “হার্দিক টেস্ট, ওয়ান ডে ও টি২০ তিনটে ফরম্যাটেই খেলছিল। ফলে এই মুহূর্তে ওর বিশ্রামের দরকার। এখন শুধু ছোট ফরম্যাটের ম্যাচ খেলুক। পরবর্তীকালে বিদেশ সফরের সময় অবশ্যই হার্দিককে আমাদের দরকার পড়বে।”

অবশ্য টেস্ট দলে না থাকলেও টি ২০ দলে রয়েছেন হার্দিক। রোববার ধর্মশালাতে শুরু হচ্ছে টি২০ সিরিজ। তিন টি২০ ম্যাচের পর হবে তিনটি টেস্ট ম্যাচ। ইতোমধ্যেই ধর্মশালাতে পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া।

  • সর্বশেষ
  • পঠিত