ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

দলে আত্মবিশ্বাসের অভাব রয়েছে: সাকিব

দলে আত্মবিশ্বাসের অভাব রয়েছে: সাকিব

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে বাজে ভাবে হেরেছে বাংলাদেশ। সবশেষ টি-টোয়েন্টি সিরিজেও আফগানদের কাছে হোয়াইটওয়াশ হয়েছিলো সাকিবরা।

৪০ রানে ৪ উইকেট নিয়ে দারুণ শুরু করেছিলো বাংলাদেশ। কিন্তু মোহাম্মদ নবী ও আসগর আফগানের দুর্দান্ত জুটি তাদের কাছ থেকে ম্যাচ কেড়ে নেয়। বিশেষ করে ১৫তম ওভারে তাইজুল ইসলামের নো বলে আসগর ক্যাচ হয়েও জীবন পান। এই মুহূর্তটাই ম্যাচ পাল্টে দিয়েছে মনে করেন স্বাগতিক অধিনায়ক সাকিব আল হাসান।

হারের পর সংবাদ সম্মেলনে আসেন সাকিব। ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসে ঘাটতি নাকি মাইন্ডসেটে সমস্যা? এ প্রশ্নের জবাবে অধিনায়ক বললেন, ‘দুটোই, আত্মবিশ্বাস কম আমি সেটা মনে করি। যেহেতু আত্মবিশ্বাস কম সেহেতু মাইন্ডসেটও পরিষ্কার না। একটি আরেকটির পরিপূরক বলতে পারেন।’

আফগানিস্তানের সঙ্গে ম্যাচটা জেতা দরকার ছিলো বলে মনে করেন বাংলাদেশ দলপতি। উইকেটও ছিলো ব্যাটিং সহায়ক। অধিনায়ক বলেন, যেটা দেরাদুনে হয়েছে, সেটা এখানেও হয়েছে- এটা প্রমাণ হয়ে গেলো। গত ম্যাচের উইকেটে ব্যাট করা কঠিন ছিলো। কিন্তু, এই ম্যাচের উইকেটটা ব্যাট করার মতো ছিলো। আমরা ম্যাচটা ওদের দিয়ে এসেছি। সুযোগটা নেওয়া দরকার ছিলো, যেটা পারিনি।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত