ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

জাতীয় দল থেকে ‘এ’ দলে মিরাজ-সৌম্য

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৩

জাতীয় দল থেকে ‘এ’ দলে মিরাজ-সৌম্য

জাতীয় দলে নিজের জায়গা পাকাপোক্ত করার যথেষ্ট সময় পেয়েছেন সৌম্য সরকার। কিন্তু দিন যতই যাচ্ছে ততই যেন পারফরম্যান্সের গ্রাফ নিম্নমুখী হচ্ছে সৌম্যের। চলমান সিরিজে জিম্বাবুয়ে এবং আফগানিস্তানের বিপক্ষে দুটি ম্যাচ খেলেছেন তিনি। এরপর বাজে পারফরম্যান্সের কারণে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি ওপেনার সৌম্য সরকার। এই ব্যাটসম্যানকে এবার পাঠানো হচ্ছে ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা সফরে। সঙ্গে যাচ্ছেন অলরাউন্ডর মেহেদি হাসান মিরাজ।

জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র ৪ রান এবং আফগানিস্তানের বিপক্ষে ০ রান করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। শুধু এই সিরিজেই নয়, ব্যাট হাতে টি-টোয়েন্টিতে বেশ কয়েকটি ম্যাচে রান পাচ্ছেন না তিনি। গত দশটি টি-টোয়েন্টি ইনিংসে মাত্র ৮৭ রান করেছেন সৌম্য। যেখানে দুই অংকের ঘরে গিয়েছেন তিনবার। এই দশ ইনিংসে তার সর্বোচ্চ রানের ইনিংস ৩২। ফর্মহীনতায় দিন পার করা সৌম্যকে ছন্দে ফিরিয়ে আনতে ‘এ’ দলের সঙ্গে পাঠানো হচ্ছে। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দলে থাকলেও চলমান টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়নি মিরাজকে।

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ এবং দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ‘এ’ দল। আগামী ১৮ সেপ্টেম্বর (বুধবার) শ্রীলঙ্কা সফরে যাবে দলটি।

  • সর্বশেষ
  • পঠিত