ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা

  খেলা ডেস্ক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৪৭

অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা

নিরাপত্তাহীনতার আশঙ্কায় পাকিস্তান সফরে শ্রীলঙ্কার যাওয়া নিয়ে অনিশ্চয়তা ছিল। শেষ পর্যন্ত তা দূর হলো সরকারি পর্যবেক্ষণ রিপোর্ট পাওয়ার পর। যথাসময়ে সূচি অনুযায়ী পাকিস্তান সফরে শ্রীলঙ্কা যাবে বলে জানিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

এই শ্রীলঙ্কার ওপরই পাকিস্তানে সন্ত্রাসী হামলার ঘটনাটি ঘটে ২০০৯ সালে। তাই নতুন সিরিজের কথা বলা হলে সিনিয়র ১০ ক্রিকেটার নিজেদের সরিয়ে নেন এই সিরিজ থেকে। বোর্ড শুরুতে নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে ইতিবাচক সায় দিলেও বিপত্তি বেঁধেছিল সন্ত্রাসী হামলার নতুন হুমকিতে।

আসন্ন সফরে লঙ্কানদের ওপর হামলার খবর পেয়েছিল এসএলসি। তাই লঙ্কান বোর্ড শেষ পর্যন্ত শ্রীলঙ্কার সরকারের সহযোগিতা চেয়েছিল নতুন করে নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করার জন্য। সেই রিপোর্টের পর ইতিবাচক সায় মিললো বোর্ডের কাছ থেকে। এসএলসি বিবৃতিতে জানিয়েছে, ‘পাকিস্তানে শ্রীলঙ্কার হাইকমিশনের মাধ্যমে জানা গেছে সেখানে শ্রীলঙ্কা দলের সফরে কোনও ধরনের হুমকি নেই।’

করাচিতে তিনটি ওয়ানডে খেলবে শ্রীলঙ্কা। তারপরেই হবে তিনটি টি-টোয়েন্টি। সিরিজ শুরু হবে ২৭ সেপ্টেম্বর। চলবে ৯ অক্টোবর পর্যন্ত। নিয়মিত অধিনায়ক না থাকায় এই সিরিজে অধিনায়কত্ব করবেন লাহিরু থিরিমান্নে।

  • সর্বশেষ
  • পঠিত