ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫২

প্রিন্ট

পাত্তাই পেলো না ভারত

পাত্তাই পেলো না ভারত
অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাত্তাই পায়নি বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ঘরের মাঠেই ৯ উইকেটের বড় ব্যবধানে হেরে গেলে কোহলিরা।

প্রথমে ব্যাট করতে নেমে ভারতের স্কোরবোর্ড সচল রাখতে চেষ্টা করেন শিখর ধাওয়ান। কিন্তু তাঁর ৩৬ রান ছাড়া প্রোটিয়া বোলিং আক্রমণের সামনে ভেঙে পড়ে ভারতীয়দের যাবতীয় প্রতিরোধ।

৩৯ রানে তিন উইকেট নেন কাগিসো রাবাদা এবং চার ওভারে মাত্র ১৪ রান খরচ করে ২ উইকেট শিকার করেন বিউরান হেনড্রিক্স। এক ওভারে দুই উইকেট নিয়ে ভারতের ব্যাটিং লাইন আপ ধসিয়ে দেন বিয়র্ন ফরটুইন।

শেষ পর্যন্ত ২০ ওভারে দক্ষিণ আফ্রিকার সামনে ১৩৪ রানের দুর্বল চ্যালেঞ্জ খাড়া করতে সক্ষম হয় টিম ইন্ডিয়া।

রান তাড়ায় রিজ হেনড্রিকসের সঙ্গে ৭৬ রানের উদ্বোধনী জুটিতে দক্ষিণ আফ্রিকাকে ভালো শুরু এনে দেন ডি কক। আগের ম্যাচে ফিফটি পাওয়া অধিনায়ক এবারও শুরু থেকে ছিলেন আক্রমণাত্মক। অন্য প্রান্তে ঠাণ্ডা মাথায় খেলছিলেন হেনড্রিকস। চারটি চারে ২৮ রান করা এই ব্যাটসম্যানকে ফিরিয়ে জুটি ভাঙেন হার্দিক পান্ডিয়া।

এরপর আর সাফল্য পায়নি ভারত। টেম্বা বাভুমাকে নিয়ে বাকিটা সারেন ডি কক। টি-টোয়েন্টিতে আগের সেরা ৫৯ ছাড়িয়ে অপরাজিত থাকেন ৭৯ রানে। ৫২ বলে খেলা তার অধিনায়কোচিত ইনিংসটি গড়া পাঁচটি ছক্কা ও ছয়টি চারে।

ছক্কায় দলকে জয় এনে দেওয়া বাভুমা অপরাজিত থাকেন ২৭ রানে। অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেটে অধিনায়কের সঙ্গে গড়েন ৬৪ রানের জুটি।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত