ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৬

প্রিন্ট

ভারতের সঙ্গে ড্র করে সেমিতে বাংলাদেশ

ভারতের সঙ্গে ড্র করে সেমিতে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক

অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতকে রুখে দিয়েছে বাংলাদেশের যুবারা। নেপালের কাঠমান্ডুতে ভারতের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। এতে প্রথম দল হিসেবে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। এর আগে লঙ্কানদের ৩-০ গোলে হারিয়ে আসর শুরু করে লাল-সবুজের জার্সিধারীরা। সেই ম্যাচে লাল-সবুজের জার্সিতে একটি করে গোল করেন তানভীর হোসেন, ফাহিম মোর্শেদ ও ফয়সাল আহমেদ ফাহিম।

প্রথমার্ধে থেকেই ভারতের আক্রমণে প্রতিরোধ গড়ছিল বাংলাদেশের যুবারা। ৩৪তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়েছিল লাল সবুজের দল। কিন্তু বাঁ দিক থেকে ফয়সাল আহমেদ ফাহিমের বাড়ানো ক্রসে টোকা দেওয়ার কাজটুকু করতে পারেননি মারাজ হোসেন। ৬৯তম মিনিটে রাহাদ মিয়ার লম্বা থ্রো ইনে ডি-বক্সের মধ্যে থেকে আমির হোসেন বাপ্পীর হেড দারুণ ক্ষিপ্রতায় ফেরান ভারত গোলরক্ষক।

গত দুই আসরেও জয় দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। ২০১৫ সালে প্রথম আসরে ভুটানকে ২-১ গোলে এবং ২০১৭ সালে ভারতকে ৪-৩ ব্যবধানে হারিয়ে শুভসূচনা করেছিল বাংলাদেশ। প্রথম আসরে বাংলাদেশ তৃতীয় হয়েছিল আর পরের আসরে ফাইনালে নেপালের কাছে হেরে রানার্সআপ হয় লাল-সবুজের দলটি। এবার তৃতীয়বারের মতো সাফের এই টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত