ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

৫ ওভারের ম্যাচ হলেও মাঠে গড়াবে ফাইনাল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:২৪

৫ ওভারের ম্যাচ হলেও মাঠে গড়াবে ফাইনাল

নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে কোন টুর্নামেন্টে চতুর্থবারের মত ফাইনালে উঠলো সাকিবের দল। দেশের মাটিতে জিম্বাবুয়ে-আফগানিস্তানকে নিয়ে হওয়া চলমান ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ আফগানিস্তান। তাই এবার শিরোপা জয়ের বন্ধ্যাত্ব ঘুচিয়ে প্রথমবারের মত টি-টোয়েন্টি শিরোপা জিততে চায় টাইগাররা।

কিন্তু ফাইনালের এই ম্যাচে বৃষ্টি বাঁধায় পড়েছে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে খেলা শুরু হলেও এখন পর্যন্ত টসই হয়নি। যদি সহসা বৃষ্টি থেমেও যায়, তবু মাঠ খেলার উপযোগী হতে সময় লাগবে। সময় গড়িয়ে যাওয়ায় ওভারও কমতে শুরু করেছে। এসব কারণে ফাইনালের উত্তেজনা ক্রমেই মিলিয়ে যাওয়ার পথে। খেলোয়াড়, দর্শক সবার চোখেই হতাশার ছায়া।

বৃষ্টি যদি খেলা না হয় তবে দুই দলকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। কারণ ফাইনালের জন্য কোন রিজার্ভ-ডে রাখা হয়নি। আর বৃষ্টি থেমে গেলে খেলা হবে। তবে সেক্ষেত্রে খেলা শুরু হওয়ার সর্বশেষ সময় রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত। অন্তত ৫ ওভার করে হলেও এই ম্যাচ হবে। এজন্য রাত ৯ টা ৪০ মিনিটের মধ্যে খেলা শুরু করতেই হবে।

তবে বৃষ্টিতে ম্যাচ পণ্ড হলে ট্রফি জিতবে কোন দল? ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, ফাইনাল আদৌ না হলে কিংবা পরিত্যক্ত হলে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে দুই দলকে। এর কারণ ব্যাখ্যা করেননি আকরাম। তবে ধারণা করা হচ্ছে, রাউন্ড রবিন লিগের দুই পর্বে দু’দল একটি করে ম্যাচ জেতায় এমনটা ভাবা হচ্ছে বা করা হবে।

কোন দল দু’বার জিতলে হয়তো সেই দলকে বিজয়ী ঘোষণা করা হতো; কিন্তু প্রথম পর্বে যেহেতু আফগানরা জিতেছে আর ফিরতি পর্বের বিজয়ী দল যেহেতু বাংলাদেশ, তাই দুপক্ষের জয়-পরাজয় সমান। এ কারণেই বৃষ্টি ফাইনালের পথে বাধা হলে দুই দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

  • সর্বশেষ
  • পঠিত