ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

অবসর নিয়ে ধোনিকেই সিদ্ধান্ত নিতে দিন: ধাওয়ান

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫১

অবসর নিয়ে ধোনিকেই সিদ্ধান্ত নিতে দিন: ধাওয়ান

নিজের ক্যারিয়ারে ধোনি অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। তাই ও কখন অবসর নেবে, সেই সিদ্ধান্ত ধোনির উপরেই ছেড়ে দেওয়া হোক। ধোনির ক্যারিয়ার নিয়ে জল্পনা চলছেই। এমন আবহেই এমন মন্তব্য এবার শিখর ধাওয়ানের। ইন্ডিয়া টিভি-র এক শো'তে ধাওয়ান জানিয়ে দিয়েছেন, “ধোনি বহুদিন ধরে খেলছে। আমার মনে হয়, ধোনি ভালমতোই বোঝে ও কখন সরে দাঁড়াবে। এটা পুরোপুরি ওর সিদ্ধান্ত হওয়া উচিত। জাতীয় দলের জার্সিতে খেলার সময়ে ধোনি বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। তাই সময় এলে ধোনি নিজেই সরে দাঁড়াবে।”

বিশ্বকাপে প্রত্যাশামতো পারফরম্যান্স করতে পারেননি। তারপরে সেনাবাহিনীর ডিউটির কথা বলে ধোনি সরে দাঁড়িয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে। তারপরে ধোনিকে আবার নির্বাচকরা রাখেননি ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। জানা গেছে, ধোনি নিজেই নাকি খেলতে চাইনি। আপাতত তিনি বিশ্রামে রয়েছেন বলেই জানা গিয়েছে। বেশ কিছু সংবাদমাধ্যম আবার দাবি করেছে, ধোনির পিঠের পুরনো চোট সারেনি বলেই নভেম্বর পর্যন্ত ক্রিকেট থেকে দূরে রয়েছেন।

তবে এমন জল্পনার মধ্যেই ধাওয়ান জানাচ্ছেন, “ধোনি একজন মাঠে দুর্দান্ত নেতা। প্রত্যেক ক্রিকেটারের গুণ সম্পর্ক ওয়াকিবহাল ও। কোন ক্রিকেটারের পাশে দাঁড়ানো উচিত, সেটা ভালই জানে ধোনি। কীভাবে কোনও ক্রিকেটারের কাছ থেকে সেরাটা বের করে আনতে হয় সেটা ধোনি সবথেকে ভাল বোঝে। জাতীয় দলের নেতা হিসেবে ওর সাফল্যই এটা প্রমাণ করে।”

ধোনিকে নিয়ে শ্রদ্ধায় গদগদ হয়ে ধাওয়ান আরও বলতে থাকেন, “দলের নেতা হিসেবে ধোনি দারুণ সফল। যে কোনও পরিস্থিতিতে ধোনির নিয়ন্ত্রণ প্রশংসনীয়। ধোনির প্রতি দলের প্রত্যেকেই কৃতজ্ঞ। প্রত্য়েকেই আমরা ধোনিকে শ্রদ্ধা করি। একই কথা বিরাটের ক্ষেত্রেও প্রযোজ্য।”

বিরাট কোহলিকে শ্রেষ্ঠত্বের সিংহাসনে পৌঁছে দেওয়ার পিছনেও যে ধোনি, তাও খোলসা করে দিয়েছেন জাতীয় দলের গব্বর। তার সংযোজন, “বিরাট যখন তরুণ ছিল, তখন ধোনি দারুণভাবে ওকে গাইড করে গিয়েছে। এমনকি বিরাট যখন অধিনায়ক হল, তখনও ধোনি সবসময়ে ওর পাশে ছিল। এটাই একজন প্রকৃত নেতার পরিচয়। বিরাটও এখন ধোনির প্রতি কৃতজ্ঞ, এটা দেখে বেশ ভাল লাগছে।”

  • সর্বশেষ
  • পঠিত