ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫৫

প্রিন্ট

ফুটবল বিশ্বকাপে সহজেই মিলবে মদ

ফুটবল বিশ্বকাপে সহজেই মিলবে মদ
স্পোর্টস ডেস্ক

রক্ষণশীল কাতারে প্রকাশ্যে মদ পান ও বিক্রি নিষিদ্ধ। তবে ২০২২ সালের বিশ্বকাপে এই নিষেধাজ্ঞা শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির কর্তৃপক্ষ। বিভিন্ন দেশ থেকে আগত ফুটবল সমর্থকদের কথা ভেবে মদ সহজলভ্য করার পাশাপাশি দাম কমানোর কথাও ভাবছে কাতার বিশ্বকাপ আয়োজক কমিটি।

শুধু তাই নয়, বিশ্বকাপের সময় মদের জোগান যাতে স্বাভাবিক থাকে, সেদিকেও নজর রাখা হচ্ছে। বিশেষত ইউরোপিয়ান দেশগুলো থেকে প্রচুর সমর্থক বিশ্বকাপের সময় কাতারে উপস্থিত হবেন। তাই বিনোদনের ভরপুর উপাদান মজুত রাখার পরিকল্পনা নিয়েছে বিশ্বকাপ আয়োজক কর্তৃপক্ষ ও কাতার সরকার।

এ ব্যাপারে কাতার বিশ্বকাপ আয়োজক কর্তৃপক্ষের প্রধান নির্বাহী অফিসার নাসের আল-খাতের বলেছেন, “‌কাতার রক্ষণশীল দেশ। আমাদের সংস্কৃতির সঙ্গে মদ ঠিক চলে না। কিন্তু বিশ্বকাপের সময় কাতারে বিভিন্ন দেশ থেকে প্রচুর সমর্থক আসবেন, যারা নিয়মিত মদ্যপান করেন। তাই আমরা বেশ কিছু জায়গা ঠিক করেছি, যেখানে গিয়ে দর্শকরা মদ্যপান করতে পারবেন। তবে ঐতিহ্যপূর্ণ স্থানগুলোতে মদ্যপান নিষিদ্ধ থাকবে।”

স্টেডিয়ামের ভিতরে ফ্যান জোনে মদ পাওয়া যাবে কিনা তা নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। ফিফা এই বিষয়ে বিশ্বকাপ আয়োজক কমিটির সঙ্গে কথা বলবে। তারপর চুক্তি সম্পন্ন হবে।

বিশ্বকাপে বিদেশি সমর্থকদের কথা মাথায় রেখে মদের দাম কমানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

নাসির আল-খাতের বলেছেন, মদের দাম কমানো যায় কি-না আমরা দেখা দেখছি।

উল্লেখ্য, ২৭ লাখ মানুষের বাস কাতারে। এ মুহূর্তে দেশটির হাতেগোনা কয়েকটি হোটেল থেকেই শুধু মদ কেনা যায়। সেখানে প্রকাশ্যে মদ্যপান করা যায় না। একই সঙ্গে ২০২২ বিশ্বকাপ চলাকালীন সমকামী দর্শকদের জন্য পূর্ণ নিরাপত্তার আশ্বাস দিয়েছে কাতার সরকার।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত