ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

হারতে হারতে রিয়াল মাদ্রিদের সমতা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ অক্টোবর ২০১৯, ০২:২৫  
আপডেট :
 ০২ অক্টোবর ২০১৯, ০২:৩৪

হারতে হারতে রিয়াল মাদ্রিদের সমতা

ভাগ্যিস ৮৫ মিনিটে কাসেমিরো গোল শোধ করেছেন। নয়তো ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুর দর্শকদের সামনে বড় লজ্জায় পড়তে হতো রিয়াল মাদ্রিদকে। ক্লাব ব্রুগে যেভাবে ভয় ধরিয়ে দিয়েছিলো লস ব্লাঙ্কোসদের! জিনেদিন জিদানের শিষ্যদের স্বস্তি এই যে, দশ জনের দল হয়ে পড়া ব্রুগের বিপক্ষে ২-২ গোলে ড্র করতে পেরেছে।

রিয়াল মাদ্রিদের গোল মিসের মহড়া দেখা গেছে ম্যাচে। ডেনিস হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া করেছেন। কুর্তোয়ার ভুলগুলো শিশুসুলভ (প্রথম গোলটি ব্রাগের)। পরে অবশ্য চোট নিয়ে রিয়াল মাদ্রিদের গোলরক্ষক কুর্তোয়া উঠে যান। ডেনিস রিয়ালের বদলি গোলরক্ষক আরেওলাকে একা পেয়েছিলেন। তবে গোল করতে সক্ষম হননি। অবশেষে কাসেমিরো দারুণ হেডে গোল করে রিয়াল মাদ্রিদকে বাঁচান।

রিয়াল মাদ্রিদ চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে প্যারিস সেইন্ট জার্মেইয়ের সাথে হেরেছে। আর পরের ম্যাচে ব্রাগের সাথে ড্র করতে হলো। চ্যাম্পিয়নস লিগ মৌসুমের শুরুটা ভাল হলো না তাদের।

শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে রিয়াল। খেলা শুরু পাঁচ মিনিটের মধ্যে ক্রুসের কর্নার থেকে গোলের সুযোগও পায় স্বাগতিকেরা। কিন্তু উল্টো ৯ মিনিটে তাওয়ের ক্রস থেকে ইমানুয়েল বোনাভেনচারের গোলে এগিয়ে যায় বেলজিয়ান ক্লাবটি।

এরপর ৩৯ মিনিটে রিয়াল ডিফেন্ডারদের ভুলে ব্রুগেকে দ্বিতীয়বার এগিয়ে দেন ইমানুয়েল।

বিরতি থেকে ফেরার পর গোলরক্ষক থিবু কোর্তোয়াকে তুলে বদলি হিসেবে আলফনসো অরেওলাকে নামান জিদান। এরপর সমতায় ফিরতে জোর আক্রমণ চালায় রিয়াল। ৫৫ মিনিটে করিম বেনজেমার ক্রস থেকে হেডে ব্যবধানটা ২-১ করেন সার্জিও রামোস। অবশ্য গোলটি ভিএআর পযর্ন্ত গড়ায়। তবে ফল যায় রিয়ালের কাছে।

গোল হজমের পর রিয়ালের আক্রমণের সামনে রক্ষণদেয়াল তুলে দেয় ব্রুগে। সময়ও তখন গড়িয়ে চলছিলো শেষের দিকে। কিন্তু ৮৪ মিনিটে দশ জনের দল হয়ে পড়ে ব্রুগে। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তাদের মিডফিল্ডার রুদ ভরমার।

সুযোগটা হাতছাড়া করেনি রিয়াল। এর পরের মিনিটে সমতায় ফিরে তারা। টনি ক্রুসের পাস থেকে বার্নাব্যুর দর্শকদের স্বস্তির নিঃশ্বাস এনে দেন কাসেমিরো। বাকি সময় আর গোলের দেখা না পাওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত