ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

রোনালদো-হিগুয়েনের গোলে জুভেন্টাসের দুর্দান্ত জয়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ অক্টোবর ২০১৯, ০৫:১৩  
আপডেট :
 ০২ অক্টোবর ২০১৯, ০৫:১৬

জুভেন্টাসের দুর্দান্ত জয়

জুভেন্টাসের কাছে পাত্তাই পেলো না লেভারকুসেন। নিজেদের মাঠে গ্রুপপর্বের এই ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য ছিল জুভেন্টাসেরই। রোনালদো, হিগুয়েইন ও ফেডরিকো বের্নারদেস্কির এক এক করে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস। মৌসুমে জুভদের প্রথম জয় এটি। গ্রুপপর্বের প্রথম ম্যাচটিতে সমতা নিয়ে মাঠ ছেড়েছিলো রোনালদো-হিগুয়েইনরা।

মঙ্গলবার দিবাগত রাতে চ্যাম্পিয়নস লিগে ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠ তুরিনে লেভারকুজেনকে স্বাগত জানায় জুভেন্টাস। দুই দলের এর আগে সাক্ষাৎ হয়েছিল দু’বার। ২০০১ সালে প্রথম সাক্ষাতে ৪-০ গোলের জয় পায় ইতালিয়ান চ্যাম্পিয়নরা। ২০০২ সালে ৩-১ ব্যবধানে জিতে লেভারকুজেন। সেবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালও খেলেছিলো জার্মান ক্লাবটি।

তবে এবার তৃতীয় সাক্ষাতে মাউরিসিও সারির দলের বিপক্ষে তেমন পাত্তায় পায়নি লেভারকুজেন। শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা জুভরা ১৭ মিনিটেই এগিয়ে যায় হিগুযেনে গোলে। প্রতিপক্ষের দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে পেনাল্টি বক্সের ভেতর থেকে বল জালে জড়িয়ে দেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এরপর ম্যাচে ফিরতে জোর প্রচেষ্টা চালায় লেভারকুজেন। কিন্তু উল্টো ৩৯ মিনিটে এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। ৬১ মিনিটে জুভদের দ্বিতীয়বারের মতো এগিয়ে দেন মিডফিল্ডার ফেদ্রিকো বের্নাদেসসি।

৮৩ মিনিটে হিগুয়েনের বদলি হিসেবে মাঠে নামেন আরেক আর্জেন্টাইন পাওলো দিবালা। ৮৮ মিনিটে লা আলবিসেলেস্তে ফরোয়ার্ডের পাস থেকে গোলের দেখা পান রোনালদো।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের টেবিলের দুইয়ে থাকলো সারির দল। একই সময়ে শুরু হওয়া অন্য ম্যাচে লোকোমোটিভ মস্কোকে ২-০ গোলে হারিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। গ্রুপে দুই দলেরই পয়েন্ট সমান, ৪।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত