ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

ধোনির কাছে কি শিখলেন সরফরাজ?

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯, ১৬:১৬  
আপডেট :
 ০৪ অক্টোবর ২০১৯, ১৬:২৩

ধোনির কাছে কি শিখলেন সরফরাজ?

উইকেটকিপার হিসেবে ক্রিকেট দুনিয়াকে অনেক কিছু দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তার অভিনব কিপিং স্কিলসের সঙ্গে বিপক্ষ ক্রিকেটারদের শ্রদ্ধা জানানোর কথা নিয়েও বারবার আলোচনা হয়েছে। এবার ধোনিকেই খেলার মাঠে নকল করলেন পাক অধিনায়ক উইকেট কিপার সরফরাজ আহমেদ। আর ধোনিকে নকল করার পরে তাকে নিয়ে আলোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

১০ বছর পর পাকিস্তানের মাটিতে শুরু হয়েছে খেলা। শ্রীলঙ্কা দল ওয়ানডে সিরিজ খেলতে পাকিস্তান গিয়েছে। সেখানেই দ্বিতীয় ওয়ানডে চলাকালীন এই ঘটনা ঘটে। দ্বিতীয় ওয়ানডেতে আগে ব্যাট করে ৩০৫ রান করে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২৮ রানে ৫ উইকেট পড়ে যায় শ্রীলঙ্কার।

দেখে মনে হচ্ছিল বিশাল ব্যবধানে হারবে শ্রীলঙ্কা। কিন্তু তাদের দুই ক্রিকেটার সেহান জয়সুরিয়া ও দাসুন শানাকা মিলে ষষ্ঠ উইকেটে ১৭৭ রানের পার্টনারশিপ গড়েন। এই পার্টনারশিপ চলাকালীনই পায়ে ক্র্যাম্প ধরে মাটিতে পড়ে যান জয়সুরিয়া। তখনই দেখা যায় সরফরাজ এগিয়ে এসে তার পা ধরে তাকে স্ট্রেচিং করতে সাহায্য করছেন। তারপর অবশ্য ফিজিও মাঠে এসে চিকিৎসা করেন।

এই একই ঘটনা ঘটেছিল ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচে। ২০১৫ সালে মুম্বাইতে পঞ্চম ওয়ানডে চলাকালীন ব্যাট করতে গিয়ে ক্র্যাম্প ধরে দু প্লেসির। মাটিতে পড়ে যান তিনি। সঙ্গে সঙ্গে দেখা যায় ধোনি এসে তাকে স্ট্রেচিং করাচ্ছেন। অবিকল সেই দৃশ্যই দেখা যায় করাচিতে।

আর এই দৃশ্যের পর আলোচনা শুরু হয়েছে নেট দুনিয়ায়। সবাই ধোনির তুলনা টানছেন সরফরাজের এই কাজের সঙ্গে। কেউ বলছেন, ‘ধোনির কাছে কিছু তো শিখেছেন সরফরাজ’। কেউ বলছেন, ‘এটা দেখেই বোঝা যাচ্ছে পাকিস্তানীরা ভারতীয়দের নকল করতে ভালোবাসেন’। আবার কেউ মজা করে বলছেন, ‘এই ঘটনার কপিরাইট ধোনির। সরফরাজ কি তার কাছে অনুমতি নিয়েছেন’। তবে মজা করলেও প্রত্যেকেই সরফরাজের এই কাজের প্রশংসা করেছেন। যেভাবে বিপক্ষ ক্রিকেটারকে সাহায্য করেছেন তিনি, তার জন্য অন্তত এ ক্ষেত্রে সোশ্যাল মিডিয়ায় মস্করা নয়, প্রশংসা হচ্ছে পাক অধিনায়ককে নিয়ে।

  • সর্বশেষ
  • পঠিত