ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ধোনি-কোহলিকে ছাড়িয়ে হরমনপ্রীত

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৯, ১৬:১৫

ধোনি-কোহলিকে ছাড়িয়ে হরমনপ্রীত

ভারতের মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর এক অনন্য রেকর্ড গড়লেন। তিনিই হলেন প্রথম ভারতীয় ক্রিকেটার যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ ম্যাচ খেলে ফেললেন। এই তালিকায় তিনি টপকে গেলেন ধোনি, কোহলি, রোহিত শর্মাদের।

দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দলের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলার সময়ই এই বিরল রেকর্ড গড়েন তিনি। তার পরে এই তালিকায় রয়েছেন রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনি। দুজনেই টি-টোয়েন্টি ক্রিকেটে ৯৮টি করে ম্যাচ খেলেছেন।

২০০৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলেন হরমনপ্রীত। এই ১০০ টি-টোয়েন্টি ম্যাচে ২৭টি উইকেট ও ২০০৩ রান করছেন ভারতীয় অধিনায়ক। ভারতীয় মহিলা দলের অধিনায়ক ডাবলু ভি রমন এই বিশেষ কৃতিত্বের জন্য হরমনপ্রীতকে একটি বিশেষ টুপি প্রদান করেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরে ৬ টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ ৩-১ ব্যবধানে জিতেছে ভারত। দুটি ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যায়। শেষ ম্যাচে হারের মুখে পড়তে হয় ভারতকে। বাকি সব ম্যাচে দাপট দেখান ভারতের মেয়েরাই। আর এই সিরিজ জয় অন্যতম ভূমিকা পালন করেন ভারতের মহিলা দলের অধিনায়ক। শুধু ব্যাট নয়, বল হাতেও নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন হরমনপ্রীত।

  • সর্বশেষ
  • পঠিত