ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬ আপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৯, ১৫:১১

প্রিন্ট

মেসির বাংলাদেশ সফর নিয়ে মুখ খুললো বাফুফে

মেসির বাংলাদেশ সফর নিয়ে মুখ খুললো বাফুফে
স্পোর্টস ডেস্ক

দীর্ঘ ৮ বছর পর ফের বাংলাদেশের মাটিতে খেলতে আসছে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। প্যারাগুয়ের বিপক্ষে প্রীতি এই ম্যাচে নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছেন দলের সেরা তারকা লিওনেল মেসিও। এমনটি জানিয়েছে, আর্জেন্টিনা ভিত্তিক সংবাদমাধ্যম মুন্দো আলবিসেলেস্তা। প্যারাগুয়ের অফিসিয়াল টুইটার পেজ থেকেও নিশ্চিত করা হয়েছে খবরটি। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এখনও বিষয়টি নিশ্চিত করেনি।

প্রীতি ম্যাচ আয়োজন প্রসঙ্গে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেছেন, ‘টুইট (প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনের) করা মানেই এটা নিশ্চিত নয় যে, আগামী ১৮ নভেম্বর ঢাকায় (আর্জেন্টিনার) ম্যাচটি হবে। এখানে তিনটি শর্ত রয়েছে- নিরাপত্তা, টাকা ও তৃতীয়টি আমি এখনই বলছি না। এই তিনটি শর্ত আমরা পূরণ করতে পারলে প্রীতি ম্যাচটি হবে।’

তিনি আরও জানিয়েছেন, আর্জেন্টিনা-প্যারাগুয়ে ম্যাচ আয়োজনের বিষয়টি সম্পর্কে এরই মধ্যে ক্রীড়া মন্ত্রণালয়কে অবহিত করেছে বাফুফে। দুপক্ষের আলোচনা শেষে শর্ত পূরণের নিশ্চয়তা পেলে নির্ধারিত সূচিতে মাঠে গড়াবে জমজমাট লড়াই।

বাংলাদেশে আর্জেন্টাইন ভক্তদের স্বপ্নপূরণের দেবতা হয়েই যেন ২০১১ সালের ৬ সেপ্টেম্বর পুরো আর্জেন্টাইন দলের সঙ্গে ঢাকায় এসেছিলেন বার্সেলোনার সেরা তারকা লিওনেল মেসি। সফরে সঙ্গী ছিল নাইজেরিয়াও। ‘ব্ল্যাক ঈগলস’দের সঙ্গে একটি ম্যাচও খেলেছিলেন মেসিরা।

আগামী মাসে প্রতিবেশী দুই দেশের বিপক্ষে লড়াইয়ের আগে অবশ্য ইউরোপ সফর করবে লিওনেল স্কালোনির শিষ্যরা। ১০ অক্টোবর জার্মানির বিপক্ষে লড়ার তিন দিন পর ইকুয়েডরের মুখোমুখি হবে তারা। পরে এশিয়া সফরে যাবে।

সৌদি আরবে ১৫ নভেম্বর ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। তিন দিন পর ১৮ নভেম্বর ঢাকায় প্যারাগুয়ের মুখোমুখি হবে আকাশি-নীল জার্সিধারিরা। সর্বশেষ ২০১১ সালে বঙ্গবন্ধু স্টেডিয়ামে নাইজেরিয়ারের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছিল আর্জেন্টিনা।

এদিকে প্যারাগুয়ের সেই টুইটে আর্জেন্টিনা ছাড়াও ঢাকায় আরও একটি প্রীতি ম্যাচে খেলার কথা বলা হয়েছে। ১৫ নভেম্বর ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে প্যারাগুয়ে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত