ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বিপিএলে বাধ্যতামূলক লেগ স্পিনার ও ১৪০ গতির পেসার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৯, ১৮:১২

বিপিএলে বাধ্যতামূলক লেগ স্পিনার ও ১৪০ গতির পেসার

নতুন নিয়মে শুরু হবে এবারের বিপিএলের ৭ম আসর। প্রতিটি দলে কমপক্ষে একজন লেগ স্পিনার ও একজন ফাস্ট বোলার রাখা বাধ্যতামূলক। সেই ফাস্ট বোলারের গতি থাকতে হবে ১৪০ কিলোমিটারের বেশি। তবে আশার কথা এই নিয়ম শুধু বিদেশিদের ক্ষেত্রেই মানা হবে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক মাহবুবুল আনাম।

এছাড়া প্রতিটি দলে একজন করে বিদেশি কোচ, ফিজিও এবং ট্রেনার রাখাও বাধ্যতামূলক করা হচ্ছে। স্থানীয় কোচরা বিদেশি কোচদের সহকারী হিসেবে কাজ করতে পারবেন। আর প্রতিটি দলের টিম ডিরেক্টর হিসেবে একজন বিসিবি পরিচালককে নিয়োগ দেওয়াও বাধ্যতামূলক করা হয়েছে।

মাহবুবুল আনাম বলেন, ‘টি-টোয়েন্টিতে বাংলাদেশের ক্রিকেটারদের উন্নতির কথা ভেবে এবারের বিপিএলে এমন সব নিয়ম যুক্ত করছে বিসিবি। আমরা চাই যেন আমাদের ব্যাটসম্যান ও বোলাররা পূর্ণ সুযোগ পায় (ফাস্ট বোলার ও লেগ স্পিনাদের বিপক্ষে)। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বিপিএলে এমনটা সম্ভব হতো না।’

এদিকে বিপিএলের ড্রাফটে যুক্ত হতে বিসিবি প্রায় ৪০০ খেলোয়াড় আবেদন করেছেন বলে জানা গেছে। এছাড়া অনেক কোচও এই তাদের আগ্রহ প্রকাশ করেছেন। এবারের আসরে প্রতিটি দল নিজস্ব স্পন্সর নিতে পারবে। দলগুলো ড্রাফটের বাইরে থেকেও খেলোয়াড় কিনতে পারবে সেই ব্যবস্থাও রাখা হচ্ছে।

  • সর্বশেষ
  • পঠিত