ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

৭০০ গোলের রেকর্ডের পথে রোনালদো

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ১৩:২৭

৭০০ গোলের রেকর্ডের পথে রোনালদো

পর্তুগালের হয়ে নিজের আগের ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদো করেছিলেন চার গোল। জাতীয় দলের জার্সিতে আবার গোলের দেখা পেয়েছেন জুভেন্টাস তারকা। তাতে লুক্সেমবার্গকে সহজেই হারিয়ে ইউরো বাছাইয়ে জয়ের ধারা ধরে রেখেছে পর্তুগাল। এই গোলের মাধ্যমে নিজের প্রফেশনাল ক্যারিয়ারে ৬৯৯তম গোল করলেন রোনালদো।

ক্লাব ও জাতীয় দলের জার্সিতে ৯৭২ ম্যাচে রোনালদোর মোট গোল ৬৯৯টি। এর মধ্যে ১২টি প্রতিযোগিতা মিলিয়ে ৪৫৭টি ম্যাচেই গোল করেছেন তিনি। প্রতি ১১২ মিনিটে একটি করে গোল পেয়েছেন তিনি। স্পোর্টিং লিসবনের হয়ে ৩১ ম্যাচে তার গোলসংখ্যা ৩১টি, ইউনাইটেডের হয়ে ২৯২ ম্যাচে ১১৮, রিয়ালের হয়ে ৪৩৮ ম্যাচে ৪৫১ এবং জুভেন্টাসের হয়ে ৩২টি গোল করেছেন তিনি।

আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর প্রিয় প্রতিপক্ষ সুইডেন, লাটভিয়া, অ্যান্ডোরা এবং আর্মেনিয়া। এই দলগুলোর প্রতিটির বিপক্ষে ৫টি করে গোল আছে তার। আর ক্লাবের ক্ষেত্রে এগিয়ে সেভিয়া (২৭), অ্যাতলেতিকো মাদ্রিদ (২৫), গেতাফে (২৩), সেল্টা ভিগো (২০) এবং বার্সেলোনা (১৮)।

আগামী সোমবারই আনুষ্ঠানিকভাবে ৭০০তম গোলের দেখা পেতে পারেন রোনালদো। ওইদিন ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচে ইউক্রেনের মুখোমুখি হবে পর্তুগাল।

  • সর্বশেষ
  • পঠিত