ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

লেগ স্পিনার না খেলানোয় ক্ষুব্ধ পাপন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ১৯:০৬

লেগ স্পিনার না খেলানোয় ক্ষুব্ধ পাপন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে লেগ স্পিনারের আক্ষেপ অনেকদিনের। সারা বিশ্বে যেখানে চলছে লেগ স্পিনারদের রাজত্ব, সেখানে বাংলাদেশ দলে নেই কোনো নিয়মিত রিস্ট স্পিনার। যে কারণে বয়সভিত্তিক ক্রিকেটে মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে অধিক পরিচিত আমিনুল ইসলাম বিপ্লবকেও খেলাতে হয়েছে লেগ স্পিনারের অভাব দূর করতে।

লেগ স্পিনারের এই সংকট কাটিয়ে উঠতে বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে বিসিবি। এর মধ্যে একটি হচ্ছে; বিপিএল সপ্তম আসরে (বঙ্গবন্ধু বিপিএল) প্রতিটি দলের একাদশ লিগে খেলানোর বাধ্যবাধকতা। এছাড়াও জাতীয় লিগের চলতি আসরে দলগুলোর প্রতি লেগ স্পিনারদের সবিশেষ গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছিল দেশের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন।

কিন্তু জাতীয় লিগে বিসিবির এই নিয়ম মানেনি দুই দল। জুবায়ের হোসেন লিখনকে দুই রাউন্ডেই একাদশ থেকে বাদ দিয়েছে ঢাকা বিভাগ। আর রংপুর বিভাগের একাদশে ঠাঁই মেলেনি তরুণ রিশাদ হোসেনের। এমন কাণ্ডে চটেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শুধু তাই নয়, দুই বিভাগের কোচকে বিসিবিতে তলব করেছেন তিনি।

পাপন বলেন, ‘এবারের এনসিএলের প্রধান ধারণাটা হচ্ছে আমরা আমাদের কিছু খেলোয়াড়কে খেলাতে চাই। যে জিনিসটা হচ্ছে না। এবারও দেখেছেন জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) হচ্ছে। এতকিছু বলার পরেও রিশাদ ও লিখনকে খেলানো হয়নি। আমি বলেছি এত কিছু বলার পরেও দেখছি আজকে নামেনি। তো এখানটায় কি করণীয়? এই নিয়ন্ত্রণটা কেন আমাদের হাতে নাই? তো আমরা যেটা করেছি কেন খেলায়নি? এজন্য তুই কোচকে ঢাকায় তলব করেছি, আজকেই। তাদেরকে উত্তর দিতেই হবে যে কেন তাদের খেলানো হল না?’

  • সর্বশেষ
  • পঠিত