ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৯, ১৬:৩৮

প্রিন্ট

বিপিএল খেলোয়াড় তৈরির জায়গা না: সাকিব

বিপিএল খেলোয়াড় তৈরির জায়গা না: সাকিব
স্পোর্টস ডেস্ক

২৫ তারিখ থেকে শুরু হবে ভারত সফরের ক্যাম্প। ৩ নভেম্বর দিল্লিতে ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ শেষে আগামি ২৭ নভেম্বর দেশে ফিরেই বাংলাদেশের খেলোয়াড়রা অংশ নিবে ‘বঙ্গবন্ধু বিপিএল’ এ। বিপিএলের এবারের আসর শুরু আগামি ৬ ডিসেম্বর।

বাংলাদেশ ভালো মানের লেগ স্পিনারের খুবই অভাব। সেই অভাব পূরণে এবার জাতীয় লিগ এবং আসন্ন বিপিএলে বাংলাদেশের লেগ স্পিনারদের খেলানো বাধ্যতামূলক করে দেয় বিসিবি। কিন্তু সাকিব আল হাসান লেগ স্পিনার তৈরি কিংবা বিপিএল থেকে খেলোয়াড় তৈরির বিষয়ে একমত নন। সাকিব পরিষ্কার করেই বললেন, বিপিএল কখনোই খেলোয়াড় তৈরির জায়গা হতে পারে না।

সাকিব জানালেন, ‘আমি মনে করি, লেগ স্পিনাররা প্রথম শ্রেণির ক্রিকেটে খেলবে, অনেক ওভার বোলিং করবে, ধারাবাহিক হবে এবং আত্মবিশ্বাস বাড়াবে। টি-টোয়েন্টি সংস্করণ বা বিপিএল হলো আন্তর্জাতিক মানের প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট। বিপিএলে খেলোয়াড় তৈরি করার জায়গা না। বিপিএলে বিভিন্ন দেশের আন্তর্জাতিক ক্রিকেটাররা থাকেন। তাদের সঙ্গে একই ড্রেসিংরুম শেয়ার করে অনেক কিছু অর্জন করবেন খেলোয়াড়রা। আন্তর্জাতিক ক্রিকেটে কী ধরনের পরিস্থিতির মুখে পড়তে হতে পারে, সেগুলো মোকাবেলা করবে বিপিএলে। বিপিএল কখনোই খেলোয়াড় তৈরির জায়গা হতে পারে না।’

বিপিএলের বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএলে অংশ নেওয়া প্রতিটি দলকে বাধ্যতামূলকভাবে খেলাতে হবে স্থানীয় একজন লেগ স্পিনার। তাকে দিয়ে করাতে হবে পুরো চার ওভার। এমন অনেক বাধ্যবাধকতা রাখার আভাস দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। বিসিবির এমন সিদ্ধান্তগুলো বিস্ময়কর মনে হয়েছে সাকিব আল হাসানের।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত