ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

রানের পাহাড় ভারত, বিপদে প্রোটিয়ারা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ১৮:৩৪

রানের পাহাড় ভারত, বিপদে প্রোটিয়ারা

রোহিত শর্মা, আজিঙ্কা রাহানের সেঞ্চুরিতে ভর করে রাঁচি টেষ্টে ৯ উইকেট হারিয়ে ৪৯৭ রান করার পর প্রথম ইনিংস ঘোষণা করে দ্বিতীয় দিনের শেষ বিকেলে সফরকারী দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

দিনের শেষ বেলায় মাত্র ৫ ওভার ব্যাট করেছে দক্ষিণ আফ্রিকা। তাতেই দুই উইকেট হারিয়ে বসেছে তারা। স্কোরবোর্ডে রান তুলতে পেরেছে কেবল ৯।

দ্বিতীয় দিন শেষে ৪৮৮ রানে পিছিয়ে দক্ষিণ আফ্রিকা। হাতে আছে কেবল ৮ উইকেট। জুবায়ের হামজা শূন্য এবং ডু প্লেসি উইকেটে রয়েছেন ১ রানে। ডিন এলগার শূন্য এবং কুইন্টন ডি কক ৪ রান করে ফিরে যান।

রোববার টেস্ট ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পেলেন রোহিত শর্মা। সেটাও এলো ছক্কা মেরে। এর আগে তিন অংকের সীমানায়ও পৌঁছেছেন তিনি ছক্কা মেরে। ডাবল সেঞ্চুরির মাইলফলকে পৌঁছাতে রোহিত খেলেছেন ২৪৯ বল। টেস্টে ঝড়ের গতিই বলা যায়। এরপর আজ দ্বিতীয় সেশনের শুরুতেই পৌঁছে যান ডাবল সেঞ্চুরিতে। শেষ পর্যন্ত আউট হলেন ২৫৫ বল খেলে ২১২ রানে। ২৮টি বাউন্ডারির সঙ্গে ছক্কা ছিল ৬টি।

রোহিতের সঙ্গে আজ সকালেই সেঞ্চুরিতে পৌঁছে যান আজিঙ্কা রাহানেও। টেস্ট ক্যারিয়ারের এটা তার ১১তম সেঞ্চুরি। যদিও এটা এলো তিন বছর বিরতি দিয়ে। ১৬৯ বলে ১৪টি চার ও একটি ছক্কায় তিন অংকের ঘরে পৌঁছান রাহানে। শেষ পর্যন্ত তিনি থামেন ১১৫ রানে। ১৯২ বলের ইনিংসে মারলেন ১৭টি বাউন্ডারি এবং একটি ছক্কা।

এবারের সিরিজে প্রথম দুই টেস্ট জিতে ইতিমধ্যেই সিরিজ ২-০ ব্যবধানে নিজেদের করে নিয়েছে ভারত। রাঁচিতে জিততে পারলে প্রোটিয়ারা হবে হোয়াইটওয়াশ।

  • সর্বশেষ
  • পঠিত