ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে দামি কোচ ভেট্টোরি!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৯, ১১:৪৮  
আপডেট :
 ২৬ অক্টোবর ২০১৯, ১২:০৫

বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে দামি কোচ ভেট্টোরি!

শুক্রবার থেকে শুরু হয়েছে টাইগারদের ভারত সফরের প্রস্তুতি ক্যাম্প। নতুন এই ক্যাম্পে যোগ দিয়েছেন সাকিব-মিরাজদের নতুন স্পিনগুরু ড্যানিয়েল ভেট্টোরি। ১০০ দিনের চুক্তিতে বাংলাদেশে এসেছেন তিনি।

বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে দামি কোচ ভেট্টোরি। তার দৈনিক বেতন শুনলে চোখ কপালে উঠবে সমর্থকদের। হেড কোচ, ব্যাটিং কোচ, ফিল্ডিং কোচদেরও ধারেকাছে নেই ভেট্টোরি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেটের এই সাবেক গ্রেটকে নিয়োগ দিয়েছে দৈনিক প্রায় তিনলাখ টাকা (৩৫০০ ডলারের বেশি) চুক্তিতে। সে ক্ষেত্রে বাংলাদেশ ক্রিকেট দলের ইতিহাসে ভেট্টোরিই সবচেয়ে দামী কোচ।

বাংলাদেশ দলে কোচিংয়ের জন্য দিন হিসাবে টাকা নেবেন ভেট্টোরি। প্রতিদিন তার পেছনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের শুধু বেতন হিসেবে খরচ হচ্ছে ৩ হাজার ৫৭১ ডলার। ১ ডলার সমান ৮৫ টাকা করে ধরলে টাকায় এই অংক দাঁড়াচ্ছে ৩ লাখ ৩ হাজার ৫৩৫ টাকা।

এই টাকার পুরোটাই অবশ্য ভেট্টোরি পাচ্ছেন না। কর হিসেবে তার প্রতিদিনের ৩ হাজার ৫৭১ ডলার থেকে শতকরা ৩০ ভাগ কেটে নেয়া হবে। এই কর্তনের পর ভেট্টোরির পকেটে প্রতিদিন আড়াই হাজার ডলার করে থাকছে। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ২ লাখ ১২ হাজার ৫০০ টাকা।

তবে প্রথম দিনে হেড কোচ রাসেল ডমিঙ্গোর সঙ্গে কথা বলা ও নেটে ব্যাটসম্যানদের বল ছুঁড়ে মারা ছাড়া তিনি কিছুই করেননি। এমনকি স্পিন বোলারদের সঙ্গে কথাও বলতেও তাকে দেখা যায়নি।

  • সর্বশেষ
  • পঠিত