ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

মেসির চোখে সেরা ফরোয়ার্ড রোনালদো

মেসির চোখে সেরা ফরোয়ার্ড রোনালদো

অনেকের চোখে লিওনেল মেসি সর্বকালেরই অন্যতম সেরা ফুটবলার। ক্যারিয়ার শেষ হওয়ার আগে কিংবদন্তির তালিকায় নাম উঠিয়ে ফেলেছেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর।

এবার তিনি জানালেন তার দৃষ্টিতে সেরা ফরোয়ার্ড কে। ফক্স স্পোর্টস আর্জেন্টিনাকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের দেখা সেরা খেলোয়াড়ের নাম জানিয়েছেন মেসি। ‘রোনালদো আমার দেখা আমার দেখা সেরা (ফরোয়ার্ড)’।

১৯৯৬-১৯৯৭ মৌসুমে বার্সেলোনার হয়ে খেলেন এ ব্রাজিলিয়ান। ক্যারিয়ারের সেরা সময়টা বার্সাতে থাকতেই কাটিয়েছেন তিনি। মাত্র ৩৭ ম্যাচেই গোল করেছিলেন ৩৪টি। সে মৌসুমেই প্রথমবারের মতো পান ব্যালন ডি’অর। মেসি লা মেসিয়াতে যোগ দেওয়ারও তিন বছর আগে বার্সেলোনা ছেড়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে যোগ দেন রোনালদো।

তবে ফুটবলের সেরা ফরোয়ার্ড কে, এমন প্রশ্নে বরাবরই রয়েছে নানা বিতর্ক। যদি একাধিক কারও নাম উল্লেখ করতে বলা হয়, তাতেও এ বিতর্ক থামবে না। পুসকাস-পেলে থেকে শুরু করে হালের মেসি-রোনালদোর নামও আসবে এ তালিকায়। কিন্তু বিতর্ক যতোই হোক, এদের মধ্যে ব্রাজিলিয়ান রোনালদো নামটা নিঃসন্দেহে থাকবে শুরু দিকেই।

ব্রাজিলের জার্সিতে ৯৮ ম্যাচে ৬২টি গোল করেছেন রোনালদো। জিতেছেন দুইটি বিশ্বকাপ। রানার্সআপও হয় একবার তার দল। এছাড়া দুটি কোপা আমেরিকার সঙ্গে রয়েছে একটি ফিফা কনফেডারেশন কাপও। ক্লাব পর্যায়েও দারুণ সফল ছিলেন এ ব্রাজিলিয়ান।

  • সর্বশেষ
  • পঠিত