ঢাকা, শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৯, ১৫:৫৯

প্রিন্ট

৩৮ ডট বলের ব্যাখ্যা দিতে পারেননি মাহমুদউল্লাহ

৩৮ ডট বলের ব্যাখ্যা দিতে পারেননি মাহমুদউল্লাহ
স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ। এতে সিরিজে ১-১ সমতায় ফিরেছে ভারত। প্রথম ম্যাচ ৭ উইকেটে জেতেন টাইগাররা। দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ইনিংসে ৩৮টি ডট বল খেলেছে বাংলাদেশ। ১২০ বলের ম্যাচে ৩৮ বলই ডট খেলেছেন সফরকারীরা। যা কিনা টি-টোয়েন্টি ক্রিকেটের সাথেই বেমানান।

শুরু থেকেই আক্রমণাত্মক খেললেও শেষদিকে স্লো ব্যাটিংয়ের প্রদর্শন করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৫৩ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। পুরো ইনিংসে ডট বল ছিল ৩৮টি। বলা বাহুল্য, মাত্রাতিরিক্ত ডট বলই ডুবিয়েছে টিম টাইগার্সকে। অথচ উইকেট ছিল ব্যাটিং সহায়ক।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ককে প্রশ্ন করা হয়েছিল, ব্যাটিং স্বর্গে ৩৮ ডট বল খেলার নেপথ্য কারণ কী? জবাবে এর সঠিক কোন ব্যাখ্যা দিয়ে পারেননি দলপতি। মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ৩৮ ডট বলের যে ব্যাপার...। একটি টি-টোয়েন্টি ম্যাচে ৪০টির ওপরে ডট বল খেললে ম্যাচ জেতার সুযোগ কমে যায়। সেখানে আমরা ৩৮টি ডট বল খেলেছি। হয়তো ঠিক আছে বা নেই। তবে উন্নতির অবশ্যই সুযোগ থাকছে।

তৃতীয় ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে সিরিজ নির্ধারণী। আগামী ১০ নভেম্বর নাগপুরে গড়াবে 'ফাইনালি লড়াই'। এখন দেখার বিষয় বাংলাদেশ না ভারত শেষ অবধি ট্রফিতে চুমু আঁকে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত