ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ১৬:৩০

প্রিন্ট

‘ইয়ালোবাল্ব০৩০৫’ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ’১৯

‘ইয়ালোবাল্ব০৩০৫’ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ’১৯
স্পোর্টস ডেস্ক

শুরু হলো ইয়ালোবাল্ব০৩০৫ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২০১৯-এর প্রথম আসর। ৮ নভেম্বর শুক্রবার টুর্নামেন্টের প্রথম দিনের চারটি খেলায় অংশ নেয় ছয়টি দল। উদ্বোধনী ম্যাচে সকাল সাড়ে ৭টায় মাঠে নামে, মিরপুর: হোম অব ক্রিকেট ও ক্যান্টনমেন্ট ঈগলস। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ক্যান্টনমেন্ট ঈগলস। ১১ ওভার ৪ বলে ৮৮ রান করেই সবকটি উইকেট হারায় ঈগলরা। ঈগলদের হারাতে ৮৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ ওভারে ১ ইউকেট হারিয়ে ৯৪ রান করে মিরপুর। মিরপুর: হোম অব ক্রিকেট ৯ উইকেটে জয়লাভ করে। এই ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারটি জিতে নেয় সোয়েব।

২য় খেলায় ৯টা ৫০ মিনিটে মাঠে নামে বরিশাল টাইফুনস ও দ্য মুঘলস। টসে জিতে বরিশাল ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। ১২ ওভারে ৬ ইউকেট হারিয়ে ১০২ রানের টার্গেট দেয় বরিশাল। জবাবে মুঘলরা ১২ ওভারে ৪ ইউকেটে ১০২ রান করে। হাড্ডা-হাড্ডি লড়াইয়ে, অবশেষে দুদলই সমান রান করায় ম্যাচটি ড্র হয়। আর ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারটি জিতে নেয় দ্য মুঘলসের বাবু।

এরপর দুপুর ১২টায় মাঠে নামে ক্যান্টনমেন্ট ঈগলস ও দ্য ব্ল্যাকবোর্ড। ব্ল্যাকবোর্ড টসে জিতে বলিং করার সিদ্ধান্ত নেয়। ঈগলরা ১২ ওভারে ৬ উইকেট হারিয়ে ৮৪ রানের ইনিংস গড়ে। জবাবে ৯ ওভার ৪ বলে মাত্র ৪ উইকেটেই ৯০ রান করে ব্ল্যাকবোর্ড। আর ভাগ্য প্রসন্ন না হওয়ায়, ক্যান্টনমেন্ট ঈগলস এই ম্যাচটিও হেরে যায় ৬ উইকেটে। ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারটি জিতে নেয় দ্য ব্ল্যাকবোর্ডের ইকবাল হোসেইন।

দিনের শেষ ম্যাচে দুপুর আড়াইটায় মাঠে নামে পাইরেটস অব উত্তরা ও বরিশাল টাইফুনস। যদিও ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে, বৃষ্টি বিঘ্নিত ম্যাচটির প্রথম ইনিংস পাইরেটস অব উত্তরা ১০ ওভারে শেষ করতে হয়। টসে বরিশাল বলিং করার সিদ্ধান্ত নেয়। ২ উইকেটে উত্তরা ৯৩ রান করে উত্তরা। এরপর গুড়িগুড়ি বৃষ্টির মধ্যেই ২য় ইনিংস খেলার সিদ্ধান্ত নেয় বরিশাল টাইফুনস। তবে শেষ রক্ষা হয়নি, ১০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৮৬ রান করে বরিশাল টাইফুনসের; হারে ৭ রানের ব্যবধানে। আর ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারটি জিতে নেয় পাইরেটস অব উত্তরা রায়হান কবির।

এসএসসি ২০০৩ ও এইচএসসি ২০০৫ ব্যাচের বন্ধুদের অংশগ্রহণে শুরু হওয়া ক্রিকেট চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে ১০টি দল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠে ওয়াইবিসিসি’১৯ প্রতিযোগিতায়, ওয়াইবি রেড এবং ওয়াইবি গ্রিন, দুটি গ্রুপে ৫টি করে দল অংশ নেবে। গ্রুপ পর্বের খেলায় সেরা চারটি দল অংশ নেবে দুটি সেমি ফাইনালে। আর সেমিফাইনালের বিজয়ীরাই অংশ নেবে ৬ ডিসেম্বরের চূড়ান্ত খেলায়। ক্রিকেটের শক্তিকে পুঁজি করে বন্ধুত্বের বন্ধনকে আরো শক্তিশালী করতেই এই আয়োজনটি করেছে বন্ধুদের সংগঠন ইয়ালোবাল্ব০৩০৫। ইয়ালোবাল্ব০৩০৫ ক্রিকেট চ্যাম্পিয়নশীপ’১৯-এর পরের খেলা ১৫ নভেম্বর শুক্রবার। চারটি ম্যাচে অংশ নেবে পাইরেটস অব উত্তরা, দ্য মুঘলস, খুলনা রয়েল বেঙ্গলস, নাটের গুরু, বরিশাল টাইফুনস, ঢাকা সাউথ গ্লাডিয়েটরস, মিরপুর: দ্য হোম অব ক্রিকেট, এই সাতটি দল।

দলসমূহ:

· বরিশাল টাইফুনস

· ক্যান্টনমেন্ট ঈগলস

· ঢাকা সাউথ গ্লাডিয়েটরস

· খুলনা রয়েল বেঙ্গলস

· মিরপুর: দ্য হোম অব ক্রিকেট

· নাটের গুরু

· পাইরেটস অব উত্তরা

· দ্য ব্ল্যাকবোর্ড

· দ্য মুঘলস

· জিরো সিক্স

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত