ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

বিপিএলে খেলবে ভারতীয় ক্রিকেটাররাও!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৯, ১৬:১২

বিপিএলে খেলবে ভারতীয় ক্রিকেটাররাও!

বাংলাদেশ প্রিমিয়ার টি-টোয়েন্টি লীগ (বিপিএল) শুরু হচ্ছে ১১ই ডিসেম্বর। কিন্তু এবারের আসরে পাকিস্তানি ক্রিকেটাররা খেলবেন না বলে জানা গেছে। বলার অপেক্ষা রাখে না, পাকিস্তানিদের অনুপস্থিতিতে অনেকটাই জৌলুশ হারাবে বিপিএল। সেটি পূরণ করতে অন্য উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ভারতীয় ক্রিকেটারদের আনার চেষ্টা করছে বিসিবি।

সাধারণত ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টে সব দেশের ক্রিকেটাররাই অংশগ্রহণ করে থাকে। কিন্তু এক্ষেত্রে ব্যতিক্রম ভারতীয় ক্রিকেটাররা। ক্রিকেট বোর্ডের অনুমতি না থাকায় নিজ দেশের বাইরে কোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে পারেন না তারা।

শনিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নবনিযুক্ত সভাপতি সৌরভ গাঙ্গুলির সঙ্গে অনানুষ্ঠানিক এক বৈঠকে বসেছিলেন নাজমুল হাসান পাপন। যেখানে তিনি কথা বলেছেন দুই দেশের ক্রিকেটীয় সম্পর্কের উন্নতিসহ নানান বিষয়ে। ক্রিকেট বোর্ডের সূত্রে জানা গিয়েছে, সেই আলোচনায় বিপিএলে ভারতীয় ক্রিকেটার খেলানোর আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছেন পাপন। এ বিষয়ে তাৎক্ষণিক হ্যাঁ বা না কিছুই বলেননি গাঙ্গুলি। ধারণা করা হচ্ছে, দুই দেশের ক্রিকেটীয় সম্পর্কের কথা বিবেচনা করে বিপিএলে নিজ দেশের খেলোয়াড়দের অংশগ্রহণের অনুমতি দেবেন বিসিসিআই সভাপতি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নামকরণ হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিশ্চিত করেছে ৮ই ডিসেম্বর বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের বিপিএলে কোনো ফ্র্যাঞ্চাইজি থাকছে না। তবে প্রতি দলের স্পন্সর থাকবে।

  • সর্বশেষ
  • পঠিত