ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বড় রেকর্ডের সামনে রোহিত-চাহাল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৯, ১৬:৫৬

বড় রেকর্ডের সামনে রোহিত-চাহাল

নাগপুরে বাংলাদেশের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে নামার আগে বড় রেকর্ডের সামনে ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল। আন্তর্জাতিক ক্রিকেটে মাইলস্টোনের সামনে তারা। ভারতীয় সমর্থকদের আশা নাগপুরেই এই দুই রেকর্ড দেখতে পাবেন তারা। কী রেকর্ডের সামনে ভারতের এই দুই ক্রিকেটার?

রোহির শর্মার সামনে রয়েছে ছক্কায় রেকর্ড করার হাতছানি। এখনও পর্যন্ত ৩৯৮টি ছয় মেরেছেন রোহিত। আর মাত্র দুটো ছয় মারলেই আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০ ছক্কার রেকর্ড হবে তার। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে প্রথম তিনি এই রেকর্ড করবেন। রোহিতের আগে আন্তর্কাতিক ক্রিকেটে ছক্কা মারার তালিকায় রয়েছেন দু’জন। সবথেকে বেশি ছয় মেরেছেন ক্রিস গেইল (৫৩৪ )। দ্বিতীয় স্থানে রয়েছেন শাহিদ আফ্রিদি (৪৭৬)।

রোহিতের মারা এই ৩৯৮টি ছক্কার মধ্যে ২৩২টি এসেছে একদিনের ক্রিকেটে। টি-২০ ক্রিকেটে ১১৫টি ছক্কা মেরেছেন তিনি। সে তুলনায় টেস্ট ক্রিকেটে মাত্র ৫১টি ছয় মেরেছেন হিটম্যান। এছাড়াও হরমনপ্রীত কৌরের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে ১০০ টি ২০ ম্যাচ খেলার রেকর্ড হয়েছে রোহিতের। তার আগে রয়েছেন কেবলমাত্র পাকিস্তানের শোয়েব মালিক। ১১১ টি-২০ খেলেছেন তিনি।

অন্যদিকে নাগপুরে নামার আগে রেকর্ডের সামনে লেগস্পিনার যুজবেন্দ্র চাহালও। টি-২০ ক্রিকেটে ৫০ উইকেটের থেকে মাত্র ১ উইকেট দূরে রয়েছেন চাহাল। ভারতীয় বোলারদের মধ্যে টি-২০তে তার থেকে রবিচন্দ্রন অশ্বিন (৫২) ও যশপ্রীত বুমরাহর (৫১) বেশি উইকেট রয়েছে। নাগপুরে সেই তালিকায় ঢোকার সুযোগ রয়েছে চাহালের। আর যদি তিন বা তিনের বেশি উইকেট তিনি পান তাহলে এই ম্যাচেই অশ্বিনকে টপকে যাবেন তিনি।

  • সর্বশেষ
  • পঠিত