ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ইডেনে ঘণ্টা বাজাবেন হাসিনা-মমতা

  কলকাতা প্রতিনিধি

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৯, ১১:৫৭

ইডেনে  ঘণ্টা বাজাবেন হাসিনা-মমতা

আগামী ২২ নভেম্বর থেকে কলকাতার ইডেন গার্ডেনে শুরু হচ্ছে ভারত-বাংলাদেশে ক্রিকেট টেস্ট ম্যাচ। পাঁচ দিনের দিন রাতের এই টেস্টের সুচনা হবে ঘণ্টা বাজিয়ে। ঘন্টা বাজিয়ে এই ম্যাচের সূচনা করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই টেস্ট ম্যাচের প্রথম তিন দিন ইডেনের গ্যালারিতে ৫০ হাজার দর্শক সমাগম ঘটবে বলে আশা প্রকাশ করেছেন ইডেনের কর্মকর্তারা।

ভারতের ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি)-এর তরফে এক ট্যুইটার বার্তায় বলা হয়েছে, কলকাতা ইডেন গার্ডেনে গোলাপি ক্রিকেট টেস্টের প্রথম তিন দিনের প্রতিদিনই ৫০ হাজারের বেশি দর্শক উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। কারণ, ইতিমধ্যেই ভারত বাংলাদেশের ক্রিকেট টেস্ট ঘিরে টিকিটের চাহিদা আকাশ ছোঁয়া।

সিএবির তরফে জানা গিয়েছে, ৫০ হাজার টিকিটের মধ্যে ১৭ হাজার টিকিট শুধুমাত্র অনলাইনের মাধ্যমে এর মধ্যেই বিক্রি হয়ে গিয়েছে। বাকি টিকিট স্বীকৃত সদস্যদের মধ্যে বণ্টন করা হয়েছে।

জানা গিয়েছে, ইডেনে অনুষ্ঠিত হতে চলা ভারত বাংলাদেশ ক্রিকেট টেস্টের প্রথম তিন দিনের জন্য টিকিটের চাহিদা সব থেকে বেশি। তবে আগামী ১৪ নভেম্বরের পর ইডেনের কাউন্টার থেকে ১৬ হাজার টিকিট বিক্রি করা হবে। ফলে সিএবি কর্মকর্তারা আশা করছেন, ভারত বাংলাদেশ টেস্ট ক্রিকেটে ইডেন ভর্তি হয়ে যাবে।

ঐতিহাসিক দিন রাতের ভারত বাংলাদেশ টেস্ট ক্রিকেট ম্যাচের প্রথম দিন ইডেনের ক্লাব হাউজ থেকে ঘণ্টা বাজিয়ে গোলাপি টেস্টের সূচনা করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ম্যাচে আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও। তবে ভারতের প্রধানমন্ত্রীর দফতর থেকে এখনও পর্যন্ত কোনও সবুজ সংকেত আসেনি। তবে এই ম্যাচে মাঠে থাকতে পারেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত