ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

হারের কারণ জানালেন মাহমুদউল্লাহ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৯, ১৩:১৩

হারের কারণ জানালেন মাহমুদউল্লাহ

প্রথম ম্যাচে দাপটের সাথে খেললেও দ্বিতীয় ও শেষ ম্যাচে ভারতকে চাপে রাখতে পারেনি বাংলাদেশ। শেষ ম্যাচে নাঈমের ঝলকানিতে জয়ের আশা দেখলেও ব্যাটসম্যানদের হতশ্রী পারফরম্যান্সে জয়বঞ্চিত হয়েছে টাইগাররা।

এর দায় অনেকেই দলের অভিজ্ঞ দুই ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিমকে দিচ্ছেন। কারণ তারা দুজনই এই ম্যাচে ব্যর্থ হয়েছেন। মুশফিক রানের খাতা খোলার আগেই ফিরেছেন। আর মাহমুদউল্লাহর ব্যাট থেকে এসেছে মাত্র ৮ রান। সিরিজের শেষ ম্যাচে হারের দায় নিজেদের কাঁধে নিয়ে মাহমুদউল্লাহ বলেন, আমি মুশিকে দোষ দিতে পারি না। সে ব্যর্থ হয়েছে এটা বলতে পারেন না। যদি আজকের ম্যাচের কথা বলেন আমরা ব্যর্থ। আমাদের সুযোগ থাকলেও আমরা করতে পারিনি। প্রথম ম্যাচটা যখন জিতেছিলাম খুব ভালো একটা মোমেন্টাম পেয়েছিলাম। খুব ভালো একটা শুরু পেয়েছিলাম। যেটা আমাদের বাংলাদশ দলের একটি শক্তি। ওইখান থেকে যখন সিরিজটা হারি সেটা কিছুটা হলেও হতাশাজনক।

সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, আমাদের পরাজয়ের বড় কারণ ছিল সুযোগগুলো লুফে নিতে না পারা। আমাদের সামনে যথেষ্ট সুযোগ ছিল। ৩০ বলে ৪৯ রান প্রয়োজন ছিল। কিন্তু দ্রুত উইকেট হারিয়ে আমরা ম্যাচ থেকে ছিটকে গিয়েছি।

সিরিজ জয়ের লক্ষ্যে খেলতে নেমে নাগপুরে বিব্রতকর ব্যাটিংয়ে ৩০ রানে হার। শেষ পর্যন্ত ২-১ ব্যবধান নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে বাংলাদেশ দলকে। তবে হারের কষ্ট থেকেও নাইমের জন্য বেশি কষ্ট পাচ্ছেন অধিনায়ক মাহমুউল্লাহ রিয়াদ। ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেন, ‘আসলে ওর জন্য হতাশা আরও বেশি।'’

নাইমের ৪৮ বলে ইনিংসটি সাজানো ছিলো ১০টি চার ও ২টি ছয়ের মারে। তার ইনিংসের ব্যাখ্যা করতে গিয়েই মূলত হতাশা প্রকাশ করেন মাহমুউল্লাহ রিয়াদ। তিনি বলেন, ‘ওর ইনিংসটি খুব দৃষ্টিনন্দন ছিল। কিন্তু আমরা তার জন্য বেশি কিছু করতে পারিনি। এ কারণে আমার কাছে আরও বেশি খারাপ লাগছে, হাতাশ লাগছে।’

১৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের ইনিংস থেমে যায় ১৪৪ রানে। সর্বোচ্চ ৮১ রান আসে নাইমের ব্যাট থেকে। এ ছাড়া মিথুন করেন ২৭ রান। ভারতের হয়ে দীপক চাহার হ্যাটট্রিকসহ একাই ছয় উইকেট নেন।

  • সর্বশেষ
  • পঠিত