ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

আইসিসির র‍্যাংকিং থেকে বাদ পড়লেন সাকিব

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৯, ১৮:১০

আইসিসি খাতায় নেই সাকিবের নাম!

অস্ট্রেলিয়া-পাকিস্তান, ইংল্যান্ড-নিউজিল্যান্ড এবং ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ শেষে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি তাদের র‌্যাংকিং প্রকাশ করেছে। সবশেষ র‌্যাংকিংয়ের তিন ক্যাটাগরিতে কোথাও রাখা হয়নি সাকিবের নাম। ব্যাটসম্যান, বোলার কিংবা অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষ ১০০ জনের তালিকায় নেই আইসিসি থেকে নিষিদ্ধ হওয়া সাকিব।

সাকিব না থাকায় টি-টোয়েন্টি অলরাউন্ডারের শীষে উঠেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী । দুই থেকে পাঁচে আছেন যথাক্রমে গ্লেন ম্যাক্সওয়েল, রিচার্ড বেরিংটন, মাহমুদউল্লাহ রিয়াদ এবং শন উইলিয়ামস।

ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে পাকিস্তানের বাবর আজম। দুইয়ে আছেন অস্ট্রেলিয়ার দলপতি অ্যারন ফিঞ্চ আর তিনে উঠেছেন ডেভিড মালান। নিউইজিল্যান্ডের কলিন মুনরো চারে, সাময়িক বিরতিতে যাওয়া অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল পাঁচে, আফগান তারকা হযরতউল্লাহ জাজাই ছয়ে, ভারতের দলপতি রোহিত শর্মা সাতে, লোকেশ রাহুল আটে, কিউই তারকা মার্টিন গাপটিল নয়ে আর ইংল্যান্ডের ইয়ন মরগান দশে অবস্থান করছেন।

বোলারদের তালিকায় শীর্ষে পাঁচে কোনো পরিবর্তন আসেনি। আফগান দলপতি রশিদ খান আছেন এক নম্বরে। দুই থেকে পাঁচে আছেন যথাক্রমে মিচেল স্যান্টনার, ইমাদ ওয়াসিম, অ্যাডাম জাম্পা এবং শাদাব খান।

  • সর্বশেষ
  • পঠিত