ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

রাহানেকে ফিরিয়ে জুটি ভাঙলেন রাহি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৯, ১৫:১৯

রাহানেকে ফিরিয়ে জুটি ভাঙলেন রাহি

আগরওয়ালারে সেঞ্চুরি, রাহানের ফিফটিতে দ্বিতীয় দিনের তৃতীয় সেশনেই বড় লিড নিয়ে ফেলেছে ভারত। আগারওয়াল-রাহানের কাছে বাংলাদেশের অন্য বোলাররা যখন হিমশিম খাচ্ছিল, ঠিক তখনই রাহানেকে ফিরিয়ে নিজের চতুর্থ উইকেট তুলে নিলেন আবু জায়েদ রাহি। ব্যক্তিগত ৮৬ রানে রাহির বলে তাইজুলের ক্যাচ হয়ে সাজঘরে ফিরেছেন রাহানে।

এই প্রতিবেদন লেখার আগ পযর্ন্ত দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৩০৯ রান সংগ্রহ করেছে ভারত। সফরকারী বাংলাদেশের চেয়ে তারা এগিয়ে গেছে ১৫৯ রানে।

এর আগে ইন্দোরে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে মাঠে নেমেছে সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক ভারত। বাংলাদেশ থেকে ৬৪ রানে পিছিয়ে থেকে ১ উইকেটে ৮৬ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামে ভারত।

দ্বিতীয় দিনের শুরুতেই চেতেশ্বর পুজারার উইকেট পেতে পারতেন আবু জায়েদ রাহী। কিন্তু স্লিপে কঠিন ক্যাচ নিতে পারেনি মেহেদী হাসান মিরাজ। তবে নিজের ওভারে এসে ঠিকই পুজারাকে ফিরিয়েছেন রাহী। মিরাজের বদলী সাইফের দুর্দান্ত ক্যাচে ৫৪ রানেই সাজঘরে ফিরে পুজারা। এরপর মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে যোগ দিয়েছেন বিরাট কোহলি। কিন্তু ভারতীয় দলপতিকে বেশিক্ষণ ক্রিজে রাখেনি রাহী। রিভিউ নিয়ে বিরাট কোহলিকে ফিরিয়েছে বাংলাদেশ। ভারত অধিনায়ক মেরেছেন ডাক। আবু জায়েদ রাহী পেয়েছেন তৃতীয় উইকেট।

এর আগে গতকাল টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ১৫০ রানে। দলের কোনো ব্যাটসম্যান করতে পারেননি ফিফটি। তিনবার জীবন পেয়ে মুশফিকুর রহিমের ৪৩ রান ছিল দলের সর্বোচ্চ। ইন্দোরের উইকেটে পেসারদের জন্য সহায়তা ছিল।

তবে তাদের দারুণ বোলিংয়ের পাশাপাশি বাংলাদেশের পতন ডেকে এনেছে ব্যাটসম্যানদের বাজে শট নির্বাচনও। ভারত ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মাকে দ্রুত হারালেও আর উইকেট হারায়নি একটিও। দিন শেষ করেছেন তারা ১ উইকেটে ৮৬ রান নিয়ে। মায়াঙ্ক আগারওয়াল ও চেতেশ্বর পুজারার অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ৭২ রান।

  • সর্বশেষ
  • পঠিত